Thursday, 11 January 2018

সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের জের, সরস্বতী পূজার ছুটি দিলো জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ

ওয়েব ডেস্ক , ১১ ই জানুয়ারী :- সোস্যাল মিডিয়ায় তীব্র সমালোচনার পর ও শিক্ষক সংগঠন গুলির চাপে উত্তর দিনাজপুর জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ স্কুলে সরস্বতী পুজো করার অনুমতি দিতে বাধ্য হল। গত ১০ তারিখের একটি নোটিশ এ বলা হয় সরস্বতী পুজো উপলক্ষ্যে ছুটি থাকছে না উত্তর দিনাজপুর জেলার কোনও প্রাথমিক স্কুলে। কারণ জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের প্রকাশিত ছুটির তালিকায় পুজোর দিনটির উল্লেখ নেই। অথচ আগের বছরের তালিকায় সরস্বতীপুজোর দিন ছুটি ছিল। এই  তালিকা নিয়ে তাই বিক্ষোভ ছড়িয়ে পড়ে পডু়য়া ও শিক্ষক মহলে। খবরটি সোশ্যাল মিডিয়ায় আসতে সমালোচনায় মুখর হয় নেটিজেনরা। রাজনৈতিক নেতা থেকে শুরু করে শিক্ষক নেতা সবাই তীব্র ক্ষোভ প্রকাশ করে।

তৃণমূল প্রভাবিত প্রাথমিক শিক্ষক সংগঠনের সভাপতি স্বরাজ সাহা বলেন, “বিষয়টি আমাদের নজরে এসেছে। ওই দিন নিশ্চয়ই ছুটি থাকবে। যে নির্দেশিকা দেওয়া হয়েছে তা ফিরিয়ে নতুন নির্দেশিকার অনুরোধ জানিয়েছি।”

1st Notice of 10/01/18
BJP-র জেলা সভাপতি নির্মল দাম বলেন, “রাজ্যে নবিদিবসে স্কুল ছুটি থাকে। কিন্তু, সরস্বতী পুজোয় নয়। এটাই তোষামোদের রাজনীতি। আমরা এর প্রতিবাদে আন্দোলনে নামব। ইচ্ছাকৃতভাবে এসব করা হচ্ছে। এর উদ্দেশ্য, আমাদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করা।” 

শিক্ষা দপ্তরের কর্তারাও বিষয়টি নিয়ে খোঁজ খবর নেওয়া শুরু করেন প্রবল চাপে নিজেদের ভুল বুঝতে পেরে শেষপর্যন্ত ছুটি তালিকায় সংশোধন আনল উত্তর দিনাজপুর জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ। আগের তালিকাটি বাতিল করে দেওয়া হয়।নতুন তালিকায় সরস্বতী পুজোর (২২ জানুয়ারি, সোমবার)  উল্লেখ করা হয়েছে। সেখানে সরস্বতী পুজোতে ছুটির উল্লেখ রয়েছে। 
2nd Notice of 11/01/18

ছবি :- সোশ্যাল মিডিয়া তথ্য :- ইনাডু 

No comments:

Post a Comment

loading...