Wednesday, 31 January 2018

ফের ভারত ভেঙে পৃথক মুসলিম রাষ্ট্রের দাবি।

ওয়েব ডেস্ক , ৩১শে জানুয়ারী :- মুসলিমদের জন্য পৃথক রাষ্ট্রের দাবি করলেন কাশ্মীরের এক মুফতি। ২০০০ সাল থেকে কাশ্মীরের ডেপুটি মুফতির পদে রয়েছেন মুফতি নাসির।অবশেষে তাঁর হৃদয়ের কথা মুখে এসেই গেলো।


                   জম্মু কাশ্মীরের মুসলিম ল বোর্ডের উপাধক্ষ্য মুফতি নাসিএর ইতিহাস একটু জেনে নেওয়া যাক ---  ২০১২ সালে তাঁকে তাঁর বাবা ও কাশ্মীরের গ্রান্ড মুফতি বসির-উদ-দিন শরিয়তি আদালতের পরবর্তি প্রধান হিসেবে ঘোষণা করেন।প্রসঙ্গত উল্লেখ্য এই  বসির-উদ-দিন কাশ্মীরে উদ্বাস্তু পণ্ডিতদের  পুনর্বাসনের বিরোধ করেছিলেন । মুফতি নাসির সুপ্রিম কোর্টের শরীয়াত আইনকে অবৈধকরার রায়ের  বিরোধ করেছিলেন ।


কাশ্মীরের ডেপুটি মুফতি নাসির-উল-ইসলাম সংবাদ সংস্থা এএনআই এর সঙ্গে কথা বলার সময় এই মন্তব্য করে বসেন। তাঁর দাবি, খুব খারাপ অবস্থায় রয়েছেন ভারতীয় মুসলিমরা। ফলে পৃথক দেশ ছাড়া আর বাঁচার উপায় নেই।১৭ কোটি মুসলমানেই পাকিস্তান তৈরী হয়ে গেছিল।তিনি বলেন, “, লাভ জিহাদ ,গো রক্ষা-সহ বিভিন্নভাবে এদেশে মুসলিমদের হেনস্থা করা হচ্ছে। ভারতে মুসলিমরা দ্বিতীয় বৃহত্তম জনগোষ্ঠী। এভাবে ‌যদি মুসলিমদের উপরে অত্যাচার চলতে থাকে তাহলে তাদের পৃথক রাষ্ট্র গড়তেই হবে। মুসলিমদের উচিত আলাদা রাষ্ট্র তৈরির দাবি করা।”



 কাশ্মীরের ডেপুটি মুফতি নাসির-উল-ইসলাম রাজ্যের বিভিন্ন বিষয়ে তিনি মতামত দিয়ে থাকেন। ভারতীয় মুসলিমদের সম্পর্কে বলতে গিয়ে  মুফতি নাসির আরও বলেন, ‘দেশে মুসলিমরা খুবই খারাপ অবস্থায় রয়েছেন। সরকার কোনও সমাধান করছে না। তাহলে আর উপায় কী? পৃথক রাষ্ট্রের দাবি করতেই হবে।’ তবে বিভিন্ন মৌলবীরা লোক সমক্ষে  মুফতি নাসিরের পৃথক রাষ্ট্রের দাবির নিন্দে করেন। 

No comments:

Post a Comment

loading...