Monday, 15 January 2018

আর্মি দিবসে ভারতীয় সেনা ৫ জন ফিদাইন জঙ্গীকে মারলো কাশ্মীরে

ওয়েব ডেস্ক ১৫ই জানুয়ারী :-   জম্মু-কাশ্মীরের উরি সেক্টরের একটি নৌকায় ঝিলম নদী পার হওয়ার সময় পাঁচজন মতান্ততরে ৬ জন জেশ-ই-মোহাম্মদ (জেএম) সন্ত্রাসী নিহত হয়েছেন। উরি ভারত ও পাকিস্তানের মধ্যে নিয়ন্ত্রণাধীন লাইন অফ কন্ট্রোলের প্রায় 10 কিলোমিটার দূরে ঝিলম নদীর বামপাড়ে অবস্থিত। এটি ভারতীয় সেনার একটি গুরুত্বপূর্ণ ঘাঁটি । জম্মু কাশ্মীর পুলিশ জানায়, তারা এখানে একটি প্রধান আক্রমণ চালানোর জন্য এসেছিলো।

INDIAN ARMY প্রতীকী চিত্র
সীমান্ত পেরিয়ে এই আত্মঘাতী হামলাকারীদের অনুপ্রবেশ সম্পর্কে সেনাবাহিনীর কাছে "তথ্য" ছিল। সেনাবাহিনী তাদের পদাঙ্ক অনুসরণ করে এবং নদী অতিক্রম করে যখন জঙ্গীরা অনুপ্রবেশের চেষ্টা করে তখন জম্মু ও কাশ্মীর পুলিশ, সেনাবাহিনী এবং আধা-সামরিক বাহিনীর সঙ্গে তাদের গুলি বিনিময় শুরু হয়। সংঘর্ষে পাঁচজন জঙ্গী নিহত হয়েছে বলে জানা গিয়েছে।

ব্রিগ্রেডিয়ার ওয়াই এস আলাওয়াত জানিয়েছেন, চারজন জঙ্গীর দেহ উদ্ধার করা হয়েছে এবং পঞ্চম ফিদাইন জঙ্গীর দেহ নদীর ওপর পারে থাকায় উদ্ধার করা যায়নি তিনি আরো বলেন আজকে আর্মি দিবস বানচাল করার উদ্দেশ্য এই অনুপ্রবেশ করা হয়। স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং অপারেশনের সাফল্যের জন্য নিরাপত্তা বাহিনীকে অভিনন্দন জানিয়েছেন।  


No comments:

Post a Comment

loading...