Wednesday, 10 January 2018

ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান মাদ্রাসা গুলি সম্পর্কে একি বললেন !!

মাদ্রাসা শিক্ষাকে মুসলিম সমাজের মূল বেকারত্বের কারণ হিসাবে চিহ্নিত করেছেন৷  রিজভী কিছু ধর্মগুরু ধমের নাম মুসলিমদের শোষণ করছে বলে অভিমত ও প্রকাশ করেন৷ 



লখনৌ ৯ই জানুয়ারি :- "অযোধ্যায় বিতর্কিত জমিতে রাম মন্দির গঠন করা উচিত" - বলে কয়েকদিন আগে চাঞ্চল্য সৃষ্টি করেছিলেন উত্তর প্রদেশ শিয়া ওয়াকফ বোর্ডের সভাপতি ওয়াসিম রিজভি। এবার রীতিমত চিঠি দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে তিনি  জানিয়েছেন, মাদ্রাসাশিক্ষা মোল্লা ও মৌলবিদের ব্যবসায় পরিণত হয়েছে। এর পরই এক চাঞ্চল্যকর বয়ানে রিজভি প্রশ্ন করেন, এই সব মাদ্রাসা থেকে ক'টা চিকিত্সক ইঞ্জিনিয়ার বা আইএএস অফিসার বেরিয়েছে? তবে কিছু জায়গায় মাদ্রাসা থেকে জঙ্গি বেরিয়েছে সে ব্যাপারে কোনও সন্দেহ নেই। তার এই মন্তব্যকে ঘিরে রীতিমতো বিতর্ক তৈরী হয়েছে ।  

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে এমনই পরামর্শ দেবার কারণ হিসাবে মুসলিম সংগঠন  শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ড সভাপতি বলেন মুসলিমদের মধ্যে বেকারত্বের অন্যতম কারণ মাদ্রাসাশিক্ষা। তাই অবিলম্বে মাদ্রাসাশিক্ষা নিষিদ্ধ করা উচিত দেশে। তাদের দাবি, মাদ্রাসাগুলিকে বাধ্যতামূলক ভাবে সিবিএসই পাঠক্রমের অধীনে আনুক কেন্দ্রীয় সরকার।  চিঠিতে দেশজুড়ে অভিন্ন শিক্ষাব্যবস্থা চালুর দাবি তুলেছে শিয়া ওয়াকফ বোর্ড। কট্টরপন্থীরা বিরোধিতা করলেও তার মন্তব্যের সাথে সহমত পোষণ করেছে উদারবাদী মানুষেরা। এখন সরকার কি সিদ্ধান্ত নেন সেদিকেই চোখ সবার।    

No comments:

Post a Comment

loading...