Saturday, 13 January 2018

গুজরাট নির্বাচনের আগে মন্দিরে দৌড় আর এখন হিন্দুরা সন্ত্রাসবাদী কংগ্রেসের কাছে ~ সম্বিৎ

ওয়েব ডেস্ক , ১৩ই জানুয়ারী :-  কর্নাটকের কংগ্রেসের মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া বৃহস্পতিবার বিজেপির ওপর আরেকটি হামলা চালান। সংঘ পরিবারের লোকজনকে "হিন্দু সন্ত্রাসী" বলেন। এই নিয়ে । এর আগে 2011 সালে সুশীল কুমার শিন্ডে হিন্দু সন্ত্রাসবাদী শব্দের উচ্চারণ করেন ।এই নিয়ে অনেক শোরগোল হয়েছিল।সংসদে কংগ্রেসকে ব্যাখ্যা পর্যন্ত দিতে হয়েছিল তাই এইবারও বিজেপি আক্রমণ শুরু করে দিয়েছেন। পরিস্থিতির গুরুত্ব বুঝতে পেরে  সিদ্ধারামাইয়া নিজের বক্তব্যের ব্যাখ্যা দেন। নিউজ ১৮ এর খবর অনুযায়ী তিনি বলেন , "আমার মতে, যে কেউ ঘৃণা এবং উদ্দীপনা ছড়ায় তারা একটি সন্ত্রাসী।"


বিজেপি এই মন্তব্যের প্রতি জোরালো প্রতিক্রিয়া ব্যক্ত করেছে এবং সিদ্ধারামাইয়ের বিরুদ্ধে অভিযোগ করেছে যে, কংগ্রেস নির্বাচনে মেরুকরণ করতে চাইছে , তাই  "বিজেপি -এসএস সন্ত্রাসী সংগঠনগুলিকে সাম্প্রদায়িক বলছেন"।  সিনিয়র বিজেপি নেতা ও এমএলসি ভি সোমন্না বলেন, "সিদ্ধারামাইয়া তার মানসিক ভারসাম্য হারিয়েছে "। বিজেপি রাজ্য মুখপাত্র এস প্রকাশ বলেছেন," আমরা যদি সন্ত্রাসী হই, সরকারকে আমাদের গ্রেফতার করতে হবে। "

বিজেপি মুখপাত্র সম্বিৎ পাত্র বলেন, "কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়ের বক্তব্য কংগ্রেসের তোষণমূলক নীতি এবং হিন্দুদের প্রতি তাদের  ঘৃণা পুনর্ব্যক্ত করেছে।" তিনি পুনরায় যোগ করে বলেন , রাহুল গান্ধী ভোটের আগে গুজরাটে টেম্পেল রান খেলছিলেন আর এখন ভোটের শেষে হিন্দুরা সন্ত্রাসবাদী।   

বিজেপি ইসলামপন্থী পপুলার  ফ্রন্ট অব ইন্ডিয়া (পিএফআই) এবং ভারতের রাজনৈতিক দল সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টি অব ইন্ডিয়া (এসডিপিআই) এর উপর নিষেধাজ্ঞা দাবি করছে। তাদের মতে রাজ্যের উপকূলীয় দক্ষিণ কান্নাড়ী জেলার হিন্দু কর্মীদের হত্যার জন্য দায়ী। এই বছর কর্ণাটকের নির্বাচন আছে । কংগ্রেসের মূল প্রতিপক্ষ বিজেপি । তাই দুই পক্ষের মধ্যে চাপান উতোর বাড়ছে।  

No comments:

Post a Comment

loading...