Monday, 5 February 2018

"মোদী শুধু ভাষণ দেয় আর মমতা ব্যানার্জী রেশন দেয় - এটাই পার্থক্য" ~ অভিষেক

ওয়েবডেস্ক, ৫ই ফেব্রুয়ারী :-  " একজন শুধু ভাষণ দেয় আর আমাদের নেত্রী রেশন দেয় - এটাই পার্থক্য" -বক্তা অভিষেক বন্দোপাধ্যায়। অন্যান্য বছরের মত এবছরও তৃণমূল কংগ্রেসের বার্ষিক ছাত্র-যুব সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এই বছর, উত্তর ও দক্ষিণবঙ্গে দুটি পৃথক সম্মেলন হচ্ছে। উত্তর বঙ্গের সম্মেলনটি আজ আয়োজিত হয়েছে শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে। এই সম্মেলনের প্রধান বক্তা ছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন তৃণমূল যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়, দলের অন্যান্য নেতৃত্ববৃন্দ এবং দলের সমর্থক বৃন্দ।

নরেন্দ্র মোদী ও অভিষেক ব্যানার্জী প্রতীকী চিত্র
ডুমুরজলার সম্মেলনের মতো আজ ও অভিষেকের লক্ষ্য ছিল বিজেপি। তিনি বলেন বিজেপি ক্ষমতার দম্ভে পাগল হয়ে গেছে। ওরা বলছে ওদের ১৩ টা রাজ্যে মুখ্যমন্ত্রী আর ৬ টা রাজ্যে উপমুখ্যমন্ত্রী। তিনি বিজেপির উদ্দেশ্যে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন সারা দেশের ২৮ টা রাজ্যেও বিজেপি ক্ষমতায় এসে গেলেও বাংলায় বিজেপি হারবে কারণ "বাংলার মাটি দুর্জয় ঘাঁটি"।


আগামী ভোটে লড়ার প্রসঙ্গে বলেন আমরা সিপিএমের মতো নাস্তিক না আবার বিজেপির মতো ধর্মীয় উন্মাদনা ছড়াই না। তৃণমূল উন্নয়নের ভিত্তিতে লড়বে। এরপর তিনি বলেন বিজেপি এই চার বছরে হিন্দুদের কিছুই দেয়নি। বরং মমতা ব্যানার্জী যেমন ইমাম মোয়াজ্জেমদের ভাতার ব্যবস্থা করেছেন তেমনি হিন্দু তীর্থস্থল গুলির ব্যাপক উন্নয়ন করেছেন। এই প্রসঙ্গে তিনি মোদীকে তীব্র শ্লেষে বিঁধেছেন বলেছেন " একজন শুধু ভাষণ দেয় আর আমাদের নেত্রী রেশন দেয় - এটাই পার্থক্য"  


তিনি বলেন, ধর্মের ভিত্তিতে বাংলা ভাগ করতে চাইছে ওরা।মমতা বন্দ্যোপাধ্যায় এর শরীরে রক্ত থাকতে তা কোনো দিনও হবে না।পদ্মাবতী সিনেমার বিতর্ক ঘিরে তিনি বলেন। বিজেপি শাসিত রাজ্য গুলিতে পদ্মাবতী সিনেমাকে ঘিরে আগুন জ্বলেছে।কিন্তু বাংলায় সেই সিনেমা নির্বিঘ্নে চলছে।এখানে আইন শৃঙ্খলা বিজেপি শাসিত রাজ্যের থেকে অনেক ভালো।এরপর তিনি দলের সমর্থকদের একত্রে কাজ করতে বলেন ও আগামী পঞ্চায়েতে র নির্বাচনে ছাত্র যুবদের ব্যাপক ভূমিকার কথা বলেন।        



No comments:

Post a Comment

loading...