Friday, 2 February 2018

গাড়ি চালাতে গিয়ে ফোন হাতে দেখলেই ধরা হবে চালকদের ~ কলকাতা পুলিশ

দৈনিক২৪ ওয়েব ডেস্ক,১লা ফেব্রুয়ারি :- গত ২৯শে জানুয়ারি ঘটে গেল এক মর্মান্তিক ঘটনা মুর্শিদাবাদের বালিরঘাটে,যখন একটি সরকারি বাস পড়ে যায় গোগড়া ক্যানালে। এতে মৃত্যু হয় ৪৩ জন আরোহীর। ৮জনের চিকিৎসা চলছে মুর্শিদাবাদ এর হাসপাতালে।শোনা যাচ্ছে এর পিছনে দায়ী হল গাড়ির ড্রাইভার। তিনি নাকি বাস চালাতে চালাতে ফোনে কথা বলছিলেন এবং অমনোযোগী ছিলেন। এরপরেই সরকার সিদ্ধান্ত নেয় যাত্রী সুরক্ষার খাতিরে সরকারী বাসে ফোন ব্যবহার করা যাবে না।



এরপরেই কোলকাতা পুলিশ জনগণের কাছে আবেদন 'হাতে স্টিয়ারিং, কানে ফোন? জানান আমাদের।' গাড়ি চালাতে চালাতে ফোন মানে জেনেশুনে বিপদ ডেকে আনা, জানেন সবাই। তবু এক হাতে ফোন আর অন্য হাতে স্টিয়ারিং , এ দৃশ্য চোখে পড়ে শহরের রাস্তায়। কলকাতা ট্র্যাফিক পুলিশ যথাসাধ্য চেষ্টা চালাচ্ছে এই প্রবণতা বন্ধ করার। চলছে সচেতনতার প্রচার, আইন যাঁরা ভাঙছেন নিজের এবং আরও অনেকের প্রাণের ঝুঁকির বিনিময়ে, ব্যবস্থা নেওয়া হচ্ছে তাঁদের বিরুদ্ধে। 

"সেফ ড্রাইভ সেভ লাইফ" অভিযানকে সফল করতে আপনাদের সহযোগিতাও প্রার্থনা করি। যখনই চোখে পড়বে কানে ফোন নিয়ে কোন চালককে, ছবি তোলা সম্ভব হলে সেই ছবি পাঠান কলকাতা ট্র্যাফিক পুলিশের Whatsapp নম্বর 9903588888-এ বা আমাদের “Bondhu” app-এ (সহজেই ডাউনলোড করতে পারেন Google Play Store থেকে)। সঙ্গে জানান গাড়ির নম্বর, ঘটনাস্থল আর দিনক্ষণ। প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে। যাঁরা পাঠাবেন ছবিসহ তথ্য, লটারিতে তাঁদের মধ্যে অনেকের জন্য থাকবে পুরস্কার। অমূল্য প্রাণ যাতে না যায়, অনুরোধ, সাহায্য করুন। "



এছাড়া তারা ট্যুইট করেও জানান,যাতে করে অবশ্যই সোশাল মিডিয়াতে থাকা জেনারেশন এক্স এর কাছে পৌছায় খবর। তারা আন্তরিকতার নিদর্শন রেখে এরেস্ট করেছেন এরকম বাসচালককেও।


No comments:

Post a Comment

loading...