Thursday, 29 March 2018

তিন লক্ষ্য ইঁদুর নিধনের পর , ৩.৪ কোটি টাকা খরচ চায়ে

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দর  ফাত্নানিসের  অফিসে (সিএমও) প্রায় তিন লাখ ইঁদুর হত্যাকাণ্ডের  বিতর্কের পর, একটি বড় চায়ের কেলেঙ্কারি  সূত্রপাত হয়েছে। মুম্বাইয়ের কংগ্রেস প্রধান সঞ্জয় নিরুপম, যিনি টুইটারে আরটিআই নথি প্রকাশ  করেছেন, তিনি অভিযোগ করেন যে গত তিন বছরে সিএমওতে  চা খরচে , একটি নাটকীয় এবং স্থির বৃদ্ধি ঘটেছে।
আরটিআই জবাব  উদ্ধৃত  দিয়ে কংগ্রেস নেতা বলেন, চা তে ব্যয় করা অর্থ ২০১৫ -১৬  অর্থবছরে ৫৭ ,৯৯ ,১৫০    (প্রায় 58 লাখ) থেকে বেড়ে দাঁড়ায় ৩ ,৩৪ ,৬৪ .৯০৪  (প্রায় ৩ .৪  কোটি) যা ২০১৭ -১৮  সালে বেড়েছে ।


"এটি ৫৭৭   শতাংশের এক বিস্ময়কর বৃদ্ধি। এর মানে , গড়ে প্রায় ১৮ ,৫৯১  টি কাপ চা সিএমওতে প্রতিদিন পরিবেশন করা হয় ... এটি কিভাবে সম্ভব?" তিনি প্রশ্ন করেন ।
  তিনি আরও প্রশ্ন তোলেন "কি ধরনের চা  দেবেন্দর ফাত্নাভিস পান করছেন, যেহেতু আমরা কেবল সবুজ চা, হলুদ চা ....ইত্যাদির কথা শুনেছি", নিরুপম ব্যঙ্গাত্মকভাবে বলেন , "মুখমন্ত্রী এবং  সিএমও  মনে হচ্ছে অত্যন্ত ব্যয়বহুল 'গোল্ডেন' চা ' এর সাথেই জড়িত, যার জন্য এতো দীর্ঘ  বিল তৈরী হয়েছে  "।
কৃষকদের ক্ষোভের ব্যাপারে মুখ্যমন্ত্রীর উদাসীনতা নিয়ে ফাত্নাভিস সরকারকে আক্রমণ করে তিনি বলেন যে, এটা একধরণের বিদ্রূপ  যে, মহারাষ্ট্রের কৃষকরা প্রতিদিনই মৃত্যুবরণ করছেন, কিন্তু সিএমও "কোটি কোটি টাকা মূল্যের চা খাওয়ার" জন্য অপ্রত্যাশিত ব্যয় করে যাচ্ছেন ।
সঞ্জয় নিরুপম বলেন, সিএমও-তে চা দেওয়ার জন্য বিপুল খরচ বা প্রদত্ত বিলগুলি যাচাই করা প্রয়োজন ।


No comments:

Post a Comment

loading...