Monday, 19 March 2018

এন ডি এ ছেড়ে উ পি এ তে যোগ দিলেন রাজু সেট


মহারাষ্ট্রের প্রাক্তন এনডিএর সহযোগী সোভ্বিমানি শীটারি সংঘটিন কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ জোটে যোগদানের সিদ্ধান্ত নিয়েছে । দলের এক শীর্ষ নেতা আজ একথা জানিয়েছেন ।

এসএসসির সভাপতি রাজু শেটি কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেন , তার সাথে ছিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক মোহনপ্রকাশ ও মহারাষ্ট্র কংগ্রেস সভাপতি অশোক চোপড়া । বৈঠকে ছেড়ে ওঠার পরই মহারাষ্ট্র কংগ্রেস সভাপতি অশোক চোপড়া আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে।

রাজু  শেটি অভিযোগ করেন বিগত চার বছর থেকে কৃষকরা ন্যায্য বিচার থেকে বঞ্চিত হয়েছেন  । গত বছর আগস্টে এনডিএ থেকে পদত্যাগকারী শেট্টি সাংবাদিকদের জানান, আগামী লোকসভা নির্বাচনে ইউপিএর মতো সংসদ সদস্য হিসেবে তারা  লড়াই করবে ।

তিনি বলেন, কৃষকদের প্রতি ন্যূনতম সাপোর্টের দাম , লোন মওকুফ, ক্ষতির ক্ষতিপূরণ, এম.এস.কমিশনের বাস্তবায়নের জন্য কৃষকদের প্রতি মোদির সরকার প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হয়েছে।

এসএসসির পরিকল্পনা করছে  ২৯  মার্চ  তারিখে ভারত জুড়ে বিভিন্ন কৃষক সমিতি এবং গোষ্ঠীর একটি সভা অনুষ্ঠিত হবে যেখানে রাহুল গান্ধীর  উপস্থিতিতে  এই বিষয় গুলি নিয়ে গণ আন্দোলন গড়েতোলা ।

কেন্দ্র ও মহারাষ্ট্রের এনডিএ-এর সাথে অসন্তুষ্টী, শেত্তী - যিনি সোভ্বানিণী পক্ষের জন্য কোলহাপুরে হাটকানঙ্গল আসনের প্রতিনিধিত্ব করেন, তার রাজনৈতিক দল এসএসসি-র - প্রায় একবছর বিজেপির তীব্র সমালোচনা করে আসছে ।

২004 সালে শেট্টি এসএসএস ও তার রাজনৈতিক শাখা সোভম্মানি পার্টি চালু করেন, যা মূলত কৃষকদের নিয়ে  কাজ করছে। ২009 সাল থেকে তিনি দুইবার লোকসভায় নির্বাচিত হয়েছেন।

No comments:

Post a Comment

loading...