Saturday, 24 March 2018

নরেন্দ্র মোদির অ্যানড্রয়েড অ্যাপ, ব্যবহারকারীদের , অনুমতি ছাড়াই ব্যক্তিগত তথ্য আমেরিকাতে পাঠানো হচ্ছে : গবেষক

ওয়েব ডেস্ক, ২৪ শে মার্চ :-  ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অফিসিয়াল মোবাইল অ্যাপ্লিকেশন নরেন্দ্র মোদী অ্যাপটি ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য তাদের তৃতীয় পক্ষের মার্কিন কোম্পানি ক্লেভের ট্যাপএর  কাছে পৌছিয়ে যাচ্ছে , এই দাবি করেছেন ফরাসি নিরাপত্তা গবেষক ইলিয়ট অ্যালদাসন । অ্যালডাসন  ধারাবাহিক টুইট করে দাবি করেন যে, যখন ব্যবহারকারীরা নরেন্দ্র মোদির অ্যান্ড্রয়েড অ্যাপে প্রোফাইল তৈরি করে, তাদের ডিভাইসের তথ্য, সেইসাথে ব্যক্তিগত তথ্য, একটি তৃতীয় পক্ষের ডোমেইনে পাঠানো হয়। Wzrkt.com।, যা দৃশ্যত যুক্তরাষ্ট্রের অন্তর্গত কোম্পানী।



গবেষকের  মতে, ভাগ করা হচ্ছে , ডিভাইসের তথ্যগুলি, অপারেটিং সফটওয়্যার, নেটওয়ার্ক প্রকার, ক্যারিয়ার প্রভৃতির । শুধু তাই নয় , ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য যেমন ইমেইল, ছবি, লিঙ্গ এবং নামগুলিও সম্মতি ছাড়াই ক্লিয়ার ট্যাপের কাছে পাঠিয়ে দেওয়া হচ্ছে ।

তার ফলাফল ব্যাখ্যা করে, গবেষক বলেন যে নরেন্দ্র মোদি অ্যাপ্লিকেশন ব্যবহারকারীদের ব্যক্তিগত এবং ডিভাইস তথ্য সংগ্রহ করে তাদের অনুমতি ছাড়া in.wzrkt.com পাঠানো হচ্ছে । এই ডোমেইনে , তিনি যোগ করে, জি-ডেটা কোম্পানিকে  একটি ফিশিং লিঙ্ক হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়েছে। 

No comments:

Post a Comment

loading...