Tuesday, 20 March 2018

সি বি আই কে দিয়ে তদন্ত করাতে বাধ্য হলো কেন্দ্র



মঙ্গলবার কেন্দ্র সরকার সুপ্রিম কোর্টকে জানিয়েছে  যে সিবিআই স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি) পরীক্ষা পত্র  ফাঁস  ক্ষেত্রে একটি প্রাথমিক তদন্ত নিবন্ধন করেছে। সুপ্রিম কোর্টকে এও জানানো হয়  যে, সিবিআই বিষয়টি নিয়ে তদন্ত করছে।

17 ফেব্রুয়ারি থেকে ২1 শে ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত CGL (টিয়ার -২) পরীক্ষার প্রশ্ন পত্র ফাঁসের  জন্য শীর্ষ আদালতে একটি আবেদনপত্র দাখিল করা হয়। আদালত 1২ মার্চের এই আবেদনটি কেন্দ্রে কাছে পাঠায়  প্রতিক্রিয়া জানানোর জন্য ।

এসএসসি পরীক্ষার্থীরা  ২7 ফেব্রুয়ারি থেকে বিক্ষোভ করে আসছে।তারা সিবিআই তদন্তের সেই দিন থেকে দাবি জানিয়ে আসছিলো I

হাজারো এসএসসি পরীক্ষার্থী  ফেব্রুয়ারী মাসে লাগাতার  নতুন দিল্লিতে সিওজি কমপ্লেক্সে স্টাফ নির্বাচন কমিশনের অফিসের সামনে বিক্ষোভ দেখিয়ে আসছিলো ।

এসএসসি থেকে সিজিএল পর্যায়ের ২ টি অনলাইন পরীক্ষা অনুষ্ঠিত হয়, যা 17 ফেব্রুয়ারি এবং ২২ ফেব্রুয়ারি থেকে, প্রায় 1.9 লক্ষ প্রার্থী অংশ নিয়েছিল। ছাত্ররা অভিযোগ করেছে  পরীক্ষার আগেই  সোশ্যাল মিডিয়াতে প্রশ্নপত্র ফাঁস হয়ে যায়।

 ক্লারিকাল পোস্ট পূরণের জন্য অনুষ্ঠিত হয় এই অনলাইন পরীক্ষাটি ।

স্টাফ সিলেকশন কমিশনের পরীক্ষার নীতিমালা ও স্বচ্ছতা নিয়ে শিক্ষার্থীরা প্রশ্ন তুলেছে। 2015 এবং 2016 সালে সিজিএল পরীক্ষার সফলভাবে যোগ্যতা অর্জনকারী দুই প্রার্থী বলেন যে তাঁরা এখনো জয়নিং লেটার গ্রহণ করেননি।

No comments:

Post a Comment

loading...