Monday, 26 March 2018

ভিডিও কলের মাধ্যমে কারাবন্দিরা পরিবারের সঙ্গে কথা বলতে পারবে

রাজ্যের কারাবন্দীদের এখন ভিডিও চ্যাটের মাধ্যমে তাদের পরিবারের সদস্যদের সাথে যোগাযোগ করতে সক্ষম হবে। শুক্রবার দমদম সংশোধনাগার থেকে এই পরিষেবা চালু করা হলো । অনেক কয়েদি আছেন যাদের বাড়ির লোক দূরে থাকেন , তারা সবসময় দেখা করতে আস্তে পারেন না। এমনও কয়েদি আছেন যারা অন্য রাজ্যের ,তাদের বাড়ির লোকের পক্ষে আশা সম্ভব হয়না I তাছাড়াও বার্ধক্য জনিত কারণে অভিভাভকরা তাদের সন্তানদের সঙ্গে দেখা করতে আসাতে পারেননা I তাদের জন্য ই-মুলাকাত খুব সুবিধেজনক হবে উল্লেখ করলেন করা মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস।




উজ্জ্বল বাবু বলেন , একজন বিদেশী অভিভাবক তাদের চিঠি দিয়ে জানিয়েছিল সে ১০ বছর ধরে তার সন্তানের সঙ্গে কোনো যোগাযোগ করতে পারছেন না , এবং তিনিও এই প্রজেক্ট এ উজ্জ্বল বাবুদের সাহায্য করেছেন ।
সূত্র জানায়, কারাবন্দীদের পরিবারের সদস্যরা প্রথমে এই সাইটটিতে প্রবেশ করতে হবে - ই-প্রিন্স .নিক । - এবং কিছু ফরমালিটি  সম্পন্ন করতে হবে। তারপর তাদেরকে একটা  নির্দিষ্ট সময় দেওয়া হবে যখন তারা ভিডিও কোলের সাহায্যে তাদের পরিচিতিদের সঙ্গে কথা বলতে পারবে । সময় ধার্য করা  হয়েছে ১০ মিনিট ।
সূত্রের থেকে খবর  পাওয়া গেছে ৫৯ সংশোধনাগারে  ২৫ ,৬৫২ বন্দি রয়েছেন তাদের প্রত্যেককে নথিভুক্ত করা হয়েছে ভিডিও কল পরিষেবায়।

No comments:

Post a Comment

loading...