Thursday, 5 April 2018

বার্ন ও স্ট্যান্ডার্ড কোম্পানি বন্ধের সিদ্ধান্ত কিছুতেই তৃণমূল মেনে নেবেনা

ওয়েব ডেস্ক ৫ ই এপ্রিল ২০১৮ :প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাপতিত্বে কেন্দ্রীয় মন্ত্রিসভা আজ রেলওয়ে  মন্ত্রণালয়ের অধীন থাকা  কেন্দ্রীয় পাবলিক সেক্টর এন্টারপ্রাইজ (সিএসএসই) বার্ণ স্ট্যান্ডার্ড কোম্পানি লিমিটেড (বিএসসিসি) বন্ধ করার অনুমোদন দিয়েছে ।


                                                                                         প্রতীকী চিত্র

মন্তিসভায় বার্ন ও স্ট্যান্ডার্ড কোম্পানীর বন্ধের ব্যাপারে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল তৃণমূল কংগ্রেস বুধবার সেই সিদ্ধান্তের  বিরোধিতা করে এবং আগামীকাল পার্লামেন্টের উভয় কক্ষেই  ইস্যু করার সিদ্ধান্ত নেয়। ক্যাবিনেটের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে কেন্দ্রের আর্থিক সাহায্য পাওয়ার পরও বার্ন ও স্টান্ডার্ড কোম্পানির বিগত ১০ বছর ধরে ক্রমাগত শারীরিক ও আর্থিক অবনতির জন্য ,এবং আগামী দিনে এই কোম্পানির লাভের মুখ দেখার সম্ভাবনা খুবই কম ,তাই বন্ধের  সিদ্ধান্ত নেওয়া হলো ।
 তৃণমূলের তরফ থেকে বলা হয় "টিএমসি দৃঢ়ভাবে বার্ন স্ট্যান্ডার্ডের মন্ত্রিসভা সিদ্ধান্তের বিরোধিতা করে। আমরা সিদ্ধান্তের বিরুদ্ধে লোকসভা ও রাজ্যসভায় নোটিশ পাঠিয়েছি"।
  শাসক দল তৃণমূল এবং বিরোধী দল সিপিএম ,কংগ্রেস আগেই একটি রিসোলিউশন পাশ করেছিল ,যেখানে কেন্দ্রের বার্ন ও স্ট্যান্ডার্ড কোম্পানি ,ও বিভিন্ন পাবলিক সেক্টর ঊনিটে "আর  বিনিয়োগ না করার মনোভাবের " করা নিন্দে করা হয় ।
    তবে, বিজেপির বিধায়ক দল এটিকে বিরোধিতা করে বলেছে, পশ্চিমবঙ্গের রাজ্য সরকার রাজনৈতিক  দৃষ্টিকোণ থেকে প্রতিটি বিষয়কে নিজেদের রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করছে ।

No comments:

Post a Comment

loading...