Tuesday, 24 April 2018

যেই জোট সঙ্গী কে নিয়ে বিজেপি, ত্রিপুরা জয় করলো, সেই আই পিএফটির সঙ্গেই সংঘর্ষে জড়িয়ে পড়লো

ওয়েব ডেস্ক ২৪ সে এপ্রিল ২০১৮ : যেই সব রাজনৈতিক দলগুলোকে জোট সঙ্গী করে , মানিক সরকারের বামফ্রন্ট সরকারকে উৎখাত করেছিল বিজেপি ত্রিপুরা থেকে , সেই জোট সঙ্গীদের সঙ্গে গন্ডগোলে জড়িয়ে পড়লো বিজেপি । দক্ষিণ ত্রিপুরা জেলার শান্তি বাজারে জোট সঙ্গী আইপিএফটি কর্মকর্তাদের সঙ্গে ব্যাপক বোমাবাজি হয় বিজেপি সর্মথকদের ।
   

  সূত্রের খবর গত ১৮ ফেব্রুয়ারী  সিপিম পার্টি ছেড়ে একাধিক কর্মী বেরিয়ে আসে , সেই সব কর্মীদের বিজেপি বলে আমাদের লোক আর আইপিএফটি বলে আমাদের দলের সমর্থক  , এই নিয়েই ঝামেলা বাধে । এই নিয়ে তর্কাতর্কি থেকে হাতাহাতিতে পৌঁছয় , এবং ব্যাপক বোমাবাজি হয় ।ঘটনার পরে আইপিএফটি সমর্থকরা জাতীয় সড়ক অবরোধ করে। বেশ কয়েক ঘন্টার জন্য জাতীয় সড়ক অবরূদ্ধ হয়ে পড়ে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় স্থানীয় প্রশাসন। যান স্থানীয় জনপ্রতিনিধিরাও। তাঁরা বুঝিয়ে অবরোধ তুলে দেন।
     ভোটের আগে বিজেপি ,আইপিএফটির নেতাদের সঙ্গে নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে একটি আলোচনা সভা আয়োজন করে । সেই আলোচনা সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বাস দিয়েছিলেন ভোটের পরে আইপিএফটির দাবি গুলো খতিয়ে দেখার জন্য উচ্চস্তরের একটি কমিটি গঠন করা হবে কেননা আইপিএফটি পক্ষ থেকে প্রটোক রাজ্যের দাবি অনেকদিন ধরেই করে আশা হচ্ছিলো ।কিন্তু ভোটে জেতার পর স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়ে দেয়, এ ধরণের কমিটি গঠন করার পরিকল্কনা এই মুহূর্তে একেবারেই নেই ।

No comments:

Post a Comment

loading...