Wednesday, 25 April 2018

পশ্চিমবঙ্গের ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে, বাংলাদেশের হিংসার ফটো ইস্তাহারে ছেপে মানুষের আশীর্বাদ পাওয়ার আশায় বিজেপি

ওয়েব ডেস্ক ২৫সে এপ্রিল ২০১৮ :মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হেহ করার জন্য যখন কোনো সুযোগই ছাড়তে রাজি নয় বিজেপি ঠিক সেই সময় মারাত্মক একটি ভুল করে বসলো বিজেপি । বাংলার পরিস্থিতি যে অগ্নিগর্ভ সেটাই বোঝাতে গিয়ে বাংলাদেশের  অভ্যন্তরীণ হিংসার ছবি নিজেদের ইস্তাহারে ছেপে বসল বিজেপি ।একাংশের মত , পশ্চিমবঙ্গ সরকারকে বেকায়দায় ফেলার জন্য যখন কোনো অস্ত্রই  হাতে পাচ্ছিলোনা বিজেপি তখন বাংলাদেশের বিএনপি সমর্থ্যকদের হিংসার ছবি ইস্তেহারে ছেপে দেয় বিজেপি ।
 
ঘটনা চক্রে বিএনপির সঙ্গে পুলিশের এই সংঘর্ষের ছবিটি ক্যামেরা বন্দি করেন এএফপির এক সাংবাদিক ২০১৩ সালে । প্রসঙ্গত ২০১৩ সালে যুদ্ধপরাধীদের ফাঁসির আদেশের বিরুদ্ধে বিএনপির কর্মকর্তারা  ক্ষমতাসীন আওয়ামীলীগের প্রতিহিংসার রাজনীতির অভিযোগ তুলে রাস্তায় নামে  ।
  বাংলাদেশে তখন উত্তাল অবস্থা । সরকারি যানবাহন থেকে শুরু করে সরকারি সম্পত্তি একের পর এক আগুন ধরাচ্ছে বিএনপি সমর্থকেরা । ঠিক সেই সময়কার এই ছবি বিজেপি তাদের ইস্তেহারে ছেপে দিয়েছে । ২০১৩ সালে বিএনপির সমর্থকেরা আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে অভিযোগ তুলেছিল সে ক্ষমতাসীন সরকার প্রতিহিংসার রাজনীতি করছেন ,যদিও পরে সেই অভিযোগ ধোপে টেকেনি ।   

No comments:

Post a Comment

loading...