Saturday, 28 April 2018

যোগী আদিত্যনাথ আসবেন ; বাচ্চাদের দিয়ে স্কুল কর্তৃপক্ষ ক্লাসের মেঝে পরিষ্কার করাল

ওয়েব ডেস্ক ২৮সে এপ্রিল ২০১৮: মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ , স্কুলে আস্তে পারে এই ভয়ে বুলান্দশহরের এক সরকারি স্কুলের  কতৃপক্ষ বাচ্চাদের দিয়ে স্কুলের মেঝে পরিষ্কার করাল । ফটো  তে দেখা যাচ্ছে , বাচ্চা মেয়েরা বাইরে থেকে জল নিয়ে এসে স্কুলের মেঝে ঘষছে । ফটোগুলি ভাইরাল হওয়ার সাথে সাথে স্কুল প্রশাসন নড়ে চড়ে বসেছে  ।




বুলান্দশহরের শিক্ষা পরিষদের উপ আধিকারিক রাজেন্দ্র প্রাসাদ বলেন , তদন্ত করা হবে , যদি সত্যি এরকম কোনো ঘটনা ঘটে থাকে তাহলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে । প্রসঙ্গত যোগী আদিত্যনাথ কুশীনগর থেকে  ৮৫০ কিমি হেলিকপ্টারে পারি দিয়ে  এক দলিত পরিবারে ভোজন করেন , যেই বাড়িটিতে ভোজন করেন সেটি গ্রাম প্রধান   প্রিয়াঙ্কা দেবীর বাড়ি ।সূত্রের মতে দলিতদের মন পাওয়ার লক্ষেই যোগী আদিত্যনাথ এই ভোজনের পরিকল্পনা ।যেই গ্রামে হেলিপ্যাড তৈরী করা হয়েছিল , তার ঢিল ছোড়া দূরত্বে ওই স্কুলটি অবস্থিত যেখানে বাচ্চাদের দিয়ে মেঝে পরিষ্কার করানো হয়েছে ।



এরই জন্য শিক্ষা পরিষদ এবং স্কুল  কর্তৃপক্ষ কোনো রকম ঝুঁকি নিতে চাইনি ,  শিক্ষা পরিষদের উপ আধিকারিক রাজেন্দ্র প্রাসাদ তড়িঘড়ি স্কুলের  হেড মাস্টারের সঙ্গে বৈঠক করেন যোগী আদিত্যনাথের সফরের আগে , তাদের ভয় ছিল যদি যোগী আদিত্যনাথ স্কুল পরিদর্শনে চলে আসেন এবং এই বেহাল অবস্থা দেখেন তাহলে ভয়াভহ কান্ড ঘটতে পারে । তখনি খুদেদের দিয়ে এরকম নক্কারজনক কাজ করানো হয় । ষষ্ট শ্রেণীর এক ছাত্রী কে জিজ্ঞেস করা হলে জানা যায় স্কুল কতৃপক্ষ্যের থেকে আদেশ এসেছিল প্রত্যেক ক্লাসের পড়ুয়ারা যেন নিজেদের ক্লাসের মেঝে পরিষ্কার করে রাখে ,সেই অনুযায়ী কাজও হয় ।
 
 স্কুলের প্রিন্সিপাল ভার্মা বলেন , বাইরের থেকে শ্রমিক আনা হয়েছিল ক্লাস গুলো পরিষ্কার করার জন্যে , বাচ্চারা শুধু জল, পোছার সরঞ্জাম গুলো নিয়ে গিয়েছিলো ।


মুখ্যমন্ত্রীর   কাছ থেকে কোনো নির্দেশ এসেছিল কিনা সেটা অবশ্য জানা যায়নি । উল্লেখ্য ,কুশীনগরে ১৩ জন স্কুল পড়ুয়ার মৃত্যুতে  , তাদের আত্মীয়স্বজনের বিক্ষোভকে নাটক বলে বর্ণনা করে , যোগী আদিত্যনাথ আগেই বিতর্কে জড়িয়েছেন ।


তথ্য সূত্র দ্য টেলিগ্রাফ 

1 comment:

Bengali Songs said...

তো সমস্যা কি ??? আমরা বহুবার স্কুল পরিস্কার করেছি এভাবে । নিজের স্কুল পরিস্কার করতে হবে , মুখ্যমন্ত্রি আসবেন । এতে সমস্যা কি ???? যত সব ফালতু রিপোর্ট

Post a Comment

loading...