Sunday, 29 April 2018

শিক্ষিত বেকারদের জন্য এবার পানের দোকান খোলার পরামর্শ দিলেন ত্রিপুরার মুখমন্ত্রী বিপ্লব দেব

ওয়েব ডেস্ক ২৯সে এপ্রিল ২০১৮ :খুব বেশীদিন হয়নি , তিনি ত্রিপুরার মসনদে বসেছেন এরই মধ্যে যত বার মুখ খুলেছেন একটার পর একটা বিতর্কে জড়িয়েছেন ,নামটা বলার জন্য কোন পুরস্কার নেই , তিনি ত্রিপুরার মুখ্যমন্ত্রী  বিপ্লব দেব ।


                                                                                                             প্রতীকী চিত্র
মহাভারতের আমলে ইন্টারনেট  থেকে শুরু করে সিভিল ইঞ্জিনিয়ারদের সিভিল সার্ভিসে না বসার পরামর্শ-যে কথাই তিনি বলছেন তা নিয়ে তুমুল বিতর্ক হয়েছে । এবার শিক্ষিত বেকারদের জন্য নয়া পরামর্শ,"পান দোকান খুললেও ব্যাংক ব্যালেন্স বাড়বে", ত্রিপুরার মুখ্যমন্ত্রীর এহেন মন্তব্যে শোরগোল পড়েগেছে ।

কিছুদিন আগে নরেন্দ্র মোদী বেকারদের উদ্দ্যেশে বলেছিলেন ,সরকারি চাকরির জন্য অপেক্ষা না করে যদি কেউ পকোড়া বিক্রি করেন তাহলে মন্দ কি ?এই ভাবেই প্রধানমন্ত্রী বিতর্কের কেন্দ্র বিন্দুতে ছিলেন ,এবং পকোড়া প্রসঙ্গ নিয়ে বিরোধীরা ঝাঁপিয়ে পড়েন ।এবার সেই একই সুরে বিপ্লব দেব ও এই মন্তব্যটি করেন  ।

বিপ্লব দেবের বক্তব্য , শিক্ষিত বেকাররা দিনের পর দিন নেতা মন্ত্রীদের পেছনে ছুটে বেড়ান ,শুধু একটা চাকরির আশায় ,সেটা না করে যদি ছোট খাটো কোন ব্যবসা করেন , যেমন পানের দোকান , ছোট ব্যবসার ক্ষেত্রে  প্রধানমন্ত্রী মুদ্রা যোজনার আওতায়  ঋণ নেওয়ারও  সুযোগ আছে সে ক্ষেত্রে শিক্ষিত বেকারদেরই আদতে লাভ হবে   ।

No comments:

Post a Comment

loading...