Sunday, 1 April 2018

আবার বাড়ল টোল ট্যাক্স , দ্রব্যমূল্য বৃদ্ধির সম্ভাবনা

জাতীয় মহাসড়কে যাত্রা , ১  এপ্রিল থেকে ব্যয়বহুল হতে যাচ্ছে। ভারতের ন্যাশনাল হাইওয়ে কর্তৃপক্ষ (এনএইচএআই) তার টোলের হার ৫  থেকে ৭ % বাড়িয়েছে। ফলস্বরূপ, অপরিহার্য দ্রব্যগুলির দামও বেড়ে যাবার সম্ভাবনা রয়েছে, পরিবহনকর্তারা জানিয়েছেন ।
                         

                                                                   প্রতীকী চিত্র

৩১  মার্চ মধ্যরাত থেকে প্রযোজ্য সংশোধিত হার অনুযায়ী, সকল শ্রেণীর গাড়ির জন্য টোলের হার সর্বাধিক টোল প্লাজায় 5% বাড়ানো হবে। মাসিক পাসের হারও  (প্রতি মাসে 50 টি ভ্রমণ) বাড়ানো হয়েছে।আগরতলা থেকে দিল্লিতে ছোট গাড়ি বা এনএইচ -2 এর মাধ্যমে বিপরীত দিক থেকে চলতে থাকা  গাড়িগুলি রবিবার থেকে ১০ টাকা  অতিরিক্ত টোল ট্যাক্সের চার্জ ধার্য করা হবে। একইভাবে, আগরতলা থেকে নাগপুর পর্যন্ত NH-21 দিয়ে যাত্রীদের 6% বেশি টোল ট্যাক্স দিতে হবে।
                                 পরিবহনকারীদের মতে, পরিবহণের কর  বৃদ্ধির ছাড়া  তাদের কাছে কোন বিকল্প নেই, যা অপরিহার্য দ্রব্যগুলির দাম বৃদ্ধির দিকে পরিচালিত করবে ।
আগরা পরিবহনকারীদের কল্যাণ সমিতির সভাপতি বলেন, "টোলের হার বাড়ানো অত্যন্ত অযৌক্তিক। পরিবহনকারীরা ইতোমধ্যে ই-ওয়েলের বিল এবং অন্যান্য যানবাহন পরিবহনের পণ্যগুলির জন্য তৃতীয় পক্ষের প্রিমিয়ামের সমস্যা মোকাবেলা করছে। এছাড়া ডিজেলের দাম বেড়েছে। এই পরিস্থিতিতে, পরিবহন খরচ স্পষ্টত বৃদ্ধি পাবে এবং এর ফলে অপরিহার্য দ্রব্যগুলির মুল্যের ওপর পরবে "।

No comments:

Post a Comment

loading...