Wednesday, 11 April 2018

শেষ প্রজন্ত চার্জশীট ফাইল করলো জম্মু কাশ্মীরের পুলিশ

মঙ্গলবার,এফ .আই.আর দায়ের করা হয়েছে সেই সব আইনজীবীদের নামে যারা  জম্মু ও কাশ্মীরের কাঠুয়া ধর্ষণ ও হত্যার ঘটনায়  পুলিশকে  চার্জশীট দিতে বাধাপ্রাপ্ত করে এমনি একটি সময়ে যখন তদন্ত প্রায় শেষ  । 

                                                                                                            প্রতীকী চিত্র

"এই ঘটনায় এফআইআর দায়ের করা হয়েছে। কিছু আইনজীবী সোমবার কাতুয়া সদরে প্রধান বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের কোর্টে অপরাধ শাখার তরফ থেকে যখন চার্জশিট পেশ করতে যাওয়া হয় তখন এই আইনজীবীরা  দাখিল করতে বাধা দিয়েছিলেন । ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে, " পুলিশের ডি .জি  এসপি ভয়েড  এ কথা বলেন। এর পরিপ্রেক্ষিতে জম্মু কাশ্মীরের  বার এসোসিয়েশন বুধবার বন্ধ ডেকেছে সারা জাম্মুকাশ্মীরে বিভিন্ন ইসু নিয়ে ,তার মধ্যে আট বছরের নাবালিকার ধর্ষণের কেস ,যাতে সি.বি.আই কে দিয়ে তদন্ত করানো হয় ,এই দাবিটাও আছে  ।
    সি.পি.এম এর তরফ থেকে সোমবার আইনজীবীদের "আপত্তি" কে নক্কারজনক হিসেবে চিহ্নিত করা হয়েছে  । তারা জম্মু কাশ্মীরের আইনজীবীদের কাজকর্মের তীব্র নিন্দা করেছে  । তবে সি.পি.এম.এর  একটু মনে থাকা দরকার ,৩৪ বছরের বাম শাসিত পশ্চিমবাংলায় বেশিরভাগ আইনজীবিদের নিজেরদের পতাকার তোলায় এনে ,অনেক ছাত্র ছাত্রীদের  সুবিচার থেকে বঞ্চিত করা হয়েছিল ,এবং সুকৌশলে  ।

No comments:

Post a Comment

loading...