Tuesday, 24 April 2018

মুসলমানদের রক্তের দাগ কংগ্রেসের হাতে লেগে আছে : সালমান খুরশিদ

ওয়েব ডেস্ক ২৪সে এপ্রিল ২০১৮:আলীগড় বিশ্ববিদ্যালয়ে পূর্ব আইনমন্ত্রী সালমান খুরশিদ আজ স্বীকার করে নিয়েছেন  , যে কংগ্রেসের হাতেও মুসলিমদের  রক্তের দাগ রয়েছে  । 
    সালমান খুরশিদের মন্তব্যটি আসে যখন আলীগড় বিশ্ববিদ্যালয়ের  একজন ছাত্র প্রশ্ন করেন  যে  কংগ্রেস  কীভাবে মুসলিমদের রক্তে রাঙানো হাত ধুয়ে ফেলবে ? সালমান খুরশিদ  বলেন ,যে তাদের (কংগ্রেসের) হাতে রক্তের দাগ আছে বলেই আজ মুসলিমদের ওপর অত্যাচার হলে কংগ্রেস মুসলিমদের বাঁচাতে এগিয়ে আস্তে পারবেনা ? ছাত্রটি কংগ্রেস শাসনকলে  সাম্প্রদায়িক দাঙ্গা এবং অন্যান্য বিতর্কিত কর্মের কথা উল্লেখ করে  প্রশ্ন তুলেছিলেন ।

                                                                                                                         প্রতীকী চিত্র

সালমান খুরশিদ বলেন "আমি তোমাকে বলছি. আমরা আমাদের হাতের রক্ত ​​দেখানোর জন্য প্রস্তুত, যাতে তুমিও  উপলব্ধি করো  যে তোমার হাতেও যেন রক্তের দাগ না থাকে । যদি তোমরা আক্রমণের পথ বেছে নাও  , তাহলে তোমার হাতেও রক্তের দাগ থাকবে । " সালমান খুরশিদ উপদেশ দেন "আমাদের অতীত থেকে কিছু শিখুন। আমাদের ইতিহাস থেকে শিখুন এবং নিজের জন্য এমন পরিস্থিতি সৃষ্টি করবেন না যে, যদি আপনি ১০  বছর পর আলীগড়  মুসলিম বিশ্ববিদ্যালয়ে ফিরে আসেন, তাহলে আপনার মত কেউ ,আপনাকে  প্রশ্ন করার মত  থাকবে "।
    ছাত্রটি কংগ্রেস জামানায় কি কি অধর্মের কাজ ঘটেছিলো তার একটা লিস্ট তৈরী করে সালমান খুরশিদের সামনে রেখেছিলেন ।
তারপর ছাত্রটি প্রশ্ন করেন কংগ্রেসের হাতেও তো মুসলিম রক্তের দাগ আছে , তাহলে কোন শব্দ ব্যবহার করে তিনি সেই রক্ত মুছে ফেলবেন ?

No comments:

Post a Comment

loading...