Saturday, 21 April 2018

উদার মনস্ক , অসাম্প্রদায়িক মানুষেরা দেশের মাটিতে নিরাপদ নয় : বোম্বে হাই কোর্ট

ওয়েব ডেস্ক ২১সে এপ্রিল ২০১৮ :কেন্দ্রীয়  সরকারকে অস্বস্তির মধ্যে ফেলে দিলো বোম্বে হাই কোর্ট ,একটি বিবৃতিতে আদালত জানিয়েছে  কোন  উদার, ধর্ম নিরপেক্ষ বা উন্মুক্ত মনস্তাত্ত্বিক ব্যক্তি নিরাপদ নয়। আদালত আরও বলেছে যে ক্রমবর্ধমান অপরাধ ও ধর্ষণের ঘটনায় দেশটি 'দুর্নাম ' ছাড়া কিছুই অর্জন করতে পারেনি ।
 


বিচারপতি ব্রজকিশন লয়ার  'রহস্যজনক' মৃত্যুর তদন্তে  সুপ্রিম কোর্টের তরফ থেকে কোন অসঙ্গতি নাকচ করে  দেওয়ার মতোই এই মন্তব্যটি এসেছে। বিচারপতি সতীঞ্জন ধার্মাধিকার ও বিচারপতি ভারতী  ড্যাংগ্রেের ডিভিশন বেঞ্চের দ্বারা গঠিত পর্যবেক্ষণগুলি সিবিআই এবং বিশেষ তদন্ত দল উভয়কেই বিব্রত করেছে। উভয় সংস্থা নরেন্দ্র দাবোলকর ও গোবিন্দ পনসরে খুনের মামলার তদন্ত করছে।
         জাস্টিস ধার্মাধিকারী বলেন, "আমরা মনে করি যে ভারত আজকে এমন একটা সময়ে মধ্যে , যেখানে কেউ মনে করতে পারছেনা যে সে নিরাপদে আছে । প্রায় প্রতিদিনই  অপরাধ এবং ধর্ষণের রিপোর্ট এমন ভাবে আছড়ে পড়ছে যে  আন্তর্জাতিক স্তরে  দেশের ভাবমূর্তি  নষ্ট হচ্ছে । " 
  " একটি অনুভূতি যে, কেউ নিরাপদ নয় , বিশেষ করে উদারপন্থী, ধর্মনিরপেক্ষ ব্যক্তি, । এ ধরনের মানুষদের  হয়রানি, হামলা ও হত্যা করা হচ্ছে। যদি এই প্রবণতা অব্যাহত থাকে, তাহলে দেশটি সামাজিক ফ্রন্টে ক্ষতিগ্রস্ত হবে  যেখানে  কোনও বিদেশী কোন সাংস্কৃতিক বা শিক্ষাগত কাঠামোয় অংশগ্রহণ করবে না। কেউ আমাদের দেশের সাথে যোগাযোগ রাখবেন  না এবং এটা অবশ্যই আমাদের উপর একটা বিশাল প্রভাব ফেলবে, "  ।

No comments:

Post a Comment

loading...