Saturday, 28 April 2018

দৃষ্টিহীনদের জন্য মুখ্যমন্ত্রীর আত্মজীবনী ‘‌ব্রেইল ভারশনে' প্রকাশিত হল ।

ওয়েব ডেস্ক ২৮ সে এপ্রিল ২০১৮:    অ্যামওয়ে ইন্ডিয়া এবং টারস্টোন গ্লোবাল কিছুদিন আগে  একটা অভিনব  উদ্যোগ নিয়েছিল ,দৃষ্টিহীনরা যাতে মুখ্যমন্ত্রীর জীবনী সম্মন্ধে জানতে পারে তার জন্য তারা ‘‌ব্রেইল ভারশনে' একটি বই প্রকাশ করার সিদ্ধান্ত নেয় । তাই শুক্রবার নবান্নে  আনুষ্টানিক ভাবে তার এই আত্মজীবনীমূলক বই "জীবনসংগ্রাম" প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ।
   

অংশুমান বুধরাজা অ্যামওয়ের চিফ এক্সেকিউটিভে অফিসার জানিয়েছেন ,তিনি এরকম একটা মহৎ কাজে নিজেকে জড়িয়ে বিষণ আনন্দ উপভোগ করছেন । তিনি আরো জানান মুখ্যমন্ত্রীর এই আত্মজীবনী পরে দৃষ্টিহীনরা নিজেদের বাধা বিপত্তি অতিক্রম করে এগিয়ে যাওয়ায় অনুপ্রাণিত হবে । তিনি মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন , মমতা ব্যানার্জির অনুমতি না পেলে ‘‌ব্রেইল ভারশনে' এই বই তারা ছাপতে পারতেননা । অংশুমান বুধরাজা আরো বলেন দৃষ্টিহীনদের কাছে প্রেরণা যোগাবে এই বই ।
   দৃষ্টিহীন বালিকারাও যাতে কন্যাশ্রী প্রকল্পের আওতায় আস্তে পারে মমতা ব্যানার্জি সে বিষয়টি নবান্নে উত্থাপন করেন  ।প্রসঙ্গত বইটি প্রকাশের জন্য অ্যামওয়ে ইন্ডিয়া এবং টারস্টোন গ্লোবাল মুখ্যমন্ত্রীর অফিস আবেদন জানায় ।বইটিতে , মমতা ব্যানার্জির রাজনৈতিক প্রতিকূলতার মধ্যে থেকে উঠে আসাটাব্যক্ত করা হয়েছে । টারস্টোন গ্লোবাল অনেকদিন ধরেই দৃষ্টিহীন পড়ুয়াদের সাহায্য করছে  ।অ্যামওয়ে ইন্ডিয়া বেশ কিছুদিন ধরে
দৃষ্টিহীনদের উন্নতির জন্য অকক্লান্তভাবে  পরিশ্রম করে যাচ্ছে ।তাদের পূর্বাঞ্চলীয় প্রধান চন্দ্র চক্রবর্তী বলেন শিক্ষাই ভবিষ্যতের সব । 

No comments:

Post a Comment

loading...