Thursday, 26 April 2018

নরেন্দ্র মোদী ,আর শিবরাজ সিংহের ছবি লাগানো টাইলস বাধ্যতামূলক গরিবদের জন্য বানানো ঘরগুলিতে

ওয়েব ডেস্ক ২৬সে এপ্রিল ২০১৮ :প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আবাস যোজনা আওতায় যেসব বাড়ি তৈরী হবে সেই সব বাড়ির ঢোকার দরজায় , রান্না ঘরের দেয়ালের টাইলসে নরেন্দ্র মোদী এবং শিবরাজ সিংহের ছবি লাগানো থাকবে । এমনি নির্দেশ দেওয়া হয়েছে মধ্য প্রদেশের নগরোন্নয়ন  এবং প্রশাসনের তরফ থেকে । এই বিজ্ঞপ্তি আলোড়ন ফেলে দিয়েছে সারা ভারতে ।



                                                                                                        প্রতীকী চিত্র
                                                                                                                                                                 প্রতিটি  বাড়িতে ২ টি  ৪৫০ x  ৬০০    মিমি আকারের দুটি সিরামিক টাইল যাতে বসানো হয়  তা  সুনিশ্চন্ত  করতে পৌর কর্পোরেশনের কমিশনার একটা লিখিত  নির্দেশ দেন। অর্ডার অনুযায়ী , দুটি সিরামিক টাইলগুলি হিন্দীতে 'সাবকা সপনা, ঘর  হো আপনা ' শীর্ষক স্লোগানটি বহন করবে। প্রতিটি টাইলসের মাঝখানের  অংশে স্কিমের লোগো সহ ইংরেজি ও হিন্দিতে লেখা থাকবে 'প্রধানমন্ত্রীর আবাসন প্রকল্প'  । এই লোগোটির বাম পাশে মোদির ছবির পাশাপাশি চৌহানের ছবি  ডানদিকে থাকবে। শীর্ষ স্লোগানের পাশাপাশি, রাজ্য সরকারের লোগো এবং বিজেপি আদর্শিক দীনদয়াল উপাধ্যায়ের একটি ছোট আকারের ছবি ছাপা থাকবে ।
  এই অর্ডারটা ইসু করা হয়েছে তার কারণ ২ রা জানুয়ারিতে মুখমন্ত্রী একটি মিটিং করে সেই মিটিঙে এই নিয়মাবলী ধার্যকরা হয় ।তবে, বিরোধী কংগ্রেস এই পদক্ষেপকে "সম্পূর্ণ ভুল" বলে অভিহিত করেছে "এটি একটি সরকারি প্রকল্প দরিদ্রদের জন্য  এবং এটি  নিয়ে রাজনীতিতে করা উচিত নয়। মোদীজি এবং শিবরাজ জি'র ছবি দিয়ে সিরামিক টাইল স্থাপন করে ক্ষমতাসীন দল একটি ভুল উদাহরণ স্থাপন করছে অভিযোগ তোলেন কংগ্রেসের অজয় সিংহ । উর্বাণ এডমিন্সট্রেশন দফতরের মঞ্জু   শর্মা বলেন  এই প্রথমবার এইরকম একটা প্রকল্প গরিবদের জন্য এসেছে  ,যদি এখানে মোদীজির ছবি থেকেও তাতে কোনো রাজনৈতিক রং লাগানো উচিত নয়

No comments:

Post a Comment

loading...