Friday, 20 April 2018

পঞ্চায়েত দুর্দান্ত কাজ করার জন্য রাজ্য সরকারকে ৪২৬ কোটি টাকা দিয়ে পুরস্কার করলো বিশ্ব ব্যাঙ্ক

ওয়েব ডেস্ক ২০ই এপ্রিল ২০১৮ :    পঞ্চায়েত ভোটের আগেই বিশ্ব ব্যাঙ্ক থেকে পুরস্কার পেল রাজ্য  সরকার । যখন পঞ্চায়েত ভোট নিয়ে বাজার সরগরম , বিরোধীরা একের পর এক তীর নিক্ষেপ করছে মমতা ব্যানার্জির ওপর , ঠিক সেই সময় রাজ্য সরকারের মুকুটে এক নতুন পালক  সংযোজন হলো ।


                                                                                                     প্রতীকী চিত্র

ভালো কাজ করার জন্য বিশ্ব ব্যাঙ্ক পশ্চিমবঙ্গ সরকার কে ৪২৬ কোটি টাকা অনুদান দিচ্ছে । দশটি বিষয়ের ওপর সমীক্ষা চালিয়ে , বিশ্ব ব্যাঙ্ক  দু হাজারেরও বেশি পঞ্চায়েতের মধ্যে প্রথম স্থানটি দিয়েছে মহেশতলার একটি পঞ্চায়েতকে,দ্বিতীয় স্থানে আছে আলিপুরদুয়ারের রাজাভাতখাওয়ার একটি পঞ্চায়েত। তৃতীয় স্থানে শিলিগুড়ির একটি পঞ্চায়েত।বিশেষত পঞ্চায়েত কতটা আধুনিকীকরণ করা হয়েছে , এবং সাধারণ গরিব মানুষের কাছে কতটা পরিষেবা রাজ্য সরকার নেতৃত্বাধহীন পঞ্চায়েত গুলো পৌঁছতে পেরেছে ,এটাও বিশ্ব ব্যাংকের নজরে ছিল  ।
    বলে রাখা দরকার ,পুরোসভার থেকে পঞ্চায়েতের অধীনে বসবাসকারী মানুষের সংখ্যা অনেক বেশি , তাই বিশ্ব ব্যাঙ্ক নজরে রেখেছিলো ,মানুষের কাছে পরিষেবা পৌঁছেছে  কি না , এই কাজে মমতা ব্যানার্জি নেতৃত্বাধীন রাজ্য সরকার যে লেটার মার্ক্স্ নিয়ে পাশ করেছে সেটা ব্যাংকের পুরোষ্কারেই প্রমাণিত  । 

No comments:

Post a Comment

loading...