Monday, 2 April 2018

মাত্র কয়েক হাজার টাকার বিনিময়ে প্রশ্ন পত্র ফাঁস

মাত্র কয়েক হাজার টাকার জন্য তাদের বন্ধুদের  সাহায্য করার উদ্দেশ্য  ছিল সিবিএসই পরীক্ষার প্রশ্ন পত্র  লিক মামলায় গ্রেফতার যুবক - ঋষভ এবং রোহিত এর, আজ পুলিশি জেরায় এ কথা কবুল করেছে ধৃতরা ।
                                                                         প্রতীকী চিত্র

পুলিশ সূত্রে জানা গেছে, গত পাঁচ বছর ধরে  ঋষভ , রোহিত ও তাকীর  একে অপরকে চেনেন। মামলার তৃতীয় আসামি তাকীর তার ছাত্রকে পাশ করানোর জন্য ঋষভ ,ও রোহিতের কাছ থেকে সাহায্য চান ক্লাস টুয়েলভের ইকোনমিক্স প্রশ্ন পত্র পাওয়ার জন্য ।তদন্তকারী কর্মকর্তারা বলেন, অপরাধটি মাত্র কয়েক হাজার টাকার জন্য করা হয়েছিল  ।পুলিশ জানায়, পরীক্ষার দিনে ৯ .৪৫  টায় পর্যবেক্ষকদের  প্রশ্নপত্র দেওয়া হয় এবং অবিলম্বে তাদের খোলার অনুমতি দেওয়া হয়। পরীক্ষার শুরুর সময় ১০:৩০ am ঘটিকায় ।কিন্তু এ ক্ষেত্রে মাদার খাজানি কনভেন্ট স্কুল শিক্ষকদের
৯:১০ ঘটিকায় প্রশ্ন পত্র দিয়ে দেয় ,যার জন্য ঋষভ এবং রোহিত যথেষ্ট সময় পেয়েছিল প্রশ্ন পত্রের ছবি তুলে তাকিরের কাছে পৌঁছনোর , এবং তাকীর সেগুলো কে এক মুহূর্তে রটিয়ে দেয়  ।
ঋষভ মাদার খাজানী কনভেন্ট স্কুলে পদার্থবিদ্যা পড়ান । ২০১৩  সালে তিনি পাঞ্জাব টেকনিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে তার বি.টেক  সম্পন্ন করেন এবং তারপর তার বি.এড   ।
রোহিত একই স্কুলে গণিতের  শিক্ষক। তিনি হরিয়ানাের বাহাদুরগড় থেকে তার বিএসসি করেছেন, আর  তাকীর এখানে একটি বেসরকারী টিউশন কেন্দ্রের অর্থনীতি পড়ায় । পুলিশ আরও জানায় এই ত্রয়ী দু সপ্তাহ আগের থেকে ষড়যন্ত্র করছিলো  ।
যদিও সিবিএসই জানায় ক্লাস টুয়েলভের ইকোনমিক্স পরীক্ষা পুনরায় নেওয়া হবে কিন্তু দশম শ্রেণীর পুনরায় পরীক্ষা নেওয়া হবে কিনা তার কোনো সদুত্তর পাওয়া যায়নি । 

No comments:

Post a Comment

loading...