Monday, 30 April 2018

এন.ডি.এ শাসিত বিহারে দিনের আলোয় নাবালিকাকে উৎপীড়িন,বিতর্কের পর গ্রেফতার ছয়

ওয়েব ডেস্ক ৩০শে এপ্রিল ২০১৮ : শনিবার রাতের থেকে, এক নাবালিকাকে উৎপীড়নের ভিডিও ভাইরাল হতেই সারা দেশে শোরগোল পরে যায় । ভিডিওটিতে দেখা যায় ছয় জন পুরুষ একটি নাবালিকার জামা কাপড় জোর জবরদস্তি  খুলে ফেলার চেষ্টা করছে ।

তাদের উদ্দেশ্য নাবালিকাকে নগ্ন করার ।ভিডিওটিতে আরও দেখা যায় ,মেয়েটি চিৎকারকরে ছেলেদের কাছে দয়া ভিক্ষে করছে যাতে তারা , মেয়েটিকে নগ্ন না করে । ভিডিওতে আরো চাঞ্চল্যকর ব্যাপার হল ,রাস্তার কিচ্ছু লোক এই দৃশ্য অতি উৎসাহে ক্যামেরা বন্দি করছেন ।


                                                                                                   প্রতীকী চিত্র

ঘটনাটি বিহারের জাহানাবাদের  , পুলিশ   ,ভিডিও ফুটেজ থেকে   একটি মোটরসাইকেলের নম্বর প্লেট দেখতে পায়  সেই নম্বরের সূত্র ধরে ছয় জন দোষীদের  চিহ্নিত করে   ।
 
যে কারণে ,নির্যাতিতা  সামনে আসেনি লোক লজ্জার ভয়ে   , তাই পুলিশের তরফ থেকে নিজে থেকেই একটা এফ .আই.আর দায়ের করা হয়েছে  অভিযুক্তদের বিরুদ্ধে  । নিজেদের সোর্স মারফত খবর পেয়ে ,পুলিশ ওই ছয় অভিযুক্তকে গ্রেফতার করে ।

সবাইকেই   বিহারের জেহানাবাদ এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। যদিও ওই ঘটনায় জড়িত দুই জনের সন্ধান মেলেনি। একইসঙ্গে সোশ্যাল মিডিয়াতে ভিডিও-টি যে পোস্ট করেছিল তাকেও আটক করা হয়েছে।

 ভিডিওটিতে আরও দেখা যায় অসহায়  মেয়েটি নিজের শালীনতা রক্ষা করার জন্য  আপ্রাণ  চেষ্টা চালিয়ে যাচ্ছে , সে লড়াই করে গেছে রীতিমতো ,ছয় জন পুরুষের সাথে ।নাবালিকাকে হাত পা ছুড়তেও দেখা যায় ,পরোক্ষনি দেখা যায় একটি  ছেলে তার পা টি চেপে ধরে আছে ।

 প্রবীণ আইপিএস অফিসার নাইয়ার হোসাইন খান , ভিডিওটি সামনে আসার সাথে সাথেই এক বিশেষ তদন্তকারী দল গঠন করে অভিযুক্তদের তল্লাসিতে নেমে পড়েন এবং সাফল্যও পান।

   তিনি জানিয়েছেন  অভিযুক্তেরা  সবাই কিশোরে , দু জনের খোঁজ এখনো মেলেনি , তবে খুব শিগগিরই তারা পুলিশের জালে জড়িয়ে পড়বেন বলে তার আশা ।  আর যেই মোবাইল থেকে এই পুরো ঘটনাটা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করা হয়েছিল সেই ব্যক্তিকেও গ্রেফতার করা হয়েছে  । 

No comments:

Post a Comment

loading...