Friday, 27 April 2018

দুর্ঘটনায় ,মৃত্যু ১৩ জন শিশুর পরিবারের আর্তনাদ কি যোগীর কাছে নাটক ?


ওয়েব ডেস্ক ২৭সে এপ্রিল ২০১৮ :উত্তর প্রদেশের কুশীনগরে এক মর্মান্তিক দুর্ঘটনায় ১৩ জন পড়ুয়ার মৃত্যুকে কেন্দ্র করে মুখমন্ত্রী যোগী আদিত্যনাথ এক বিতর্কিত মন্তব্য করে বসেন ,যেটা কোনো মতেই অভিপ্রেত নয় । তিনি জনগণের উদ্দেশ্যে বলেন, তারা যেন ওখানে ভিড় না জমান , ভিড় থাকলে প্রশাসনের পক্ষে জায়গাটার খতিয়ে দেখার কাজটা আরও কঠিন হয়ে পড়বে । এতো অবধি ব্যাপারটা ঠিকই ছিল কিন্তু হটাৎ যোগী আদিত্যনাথ বলেবসেন এটা নাটক করার  জায়গা নয় , জনগণকে বলেন আপনারা নাটক বন্ধ করুন  ।



  সূত্রের খবর , এভাবে যোগী আদিত্যনাথ যে মেজাজ হারাবেন সেটা ওখানকার বিক্ষোভরত মানুষ আশায়ই  করতে পারেনি ।  বিক্ষোভের মুখে যোগী বিক্ষোভকারীদের এভাবে অযথা স্লোগান ও রাজনীতিও  বন্ধ করতে বলেন।

এর আগে দুর্ঘটনাস্থলের কাছে সাংবাদিকদের উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, স্কুল বাসের চালকের ভুলে এই ভয়াবহ ঘটনা ঘটেছে। চালকের বয়স নিয়েও প্রশ্ন তোলেন। তিনি বলেন, অভিযুক্ত চালক ইয়ারফোন পরেছিলেন। গোরক্ষপুর থেকে ৫০ কিলোমিটার দূরে উত্তরপ্রদেশের কুশীনগরে সকালেই ঘটেছিলো এই  মর্মান্তিক দুর্ঘটনাটি ।প্রসঙ্গত রক্ষীহীন লেভেল ক্রসিং পেরোনোর সময় অন্য দিক থেকে ছুটে আসা একটি ট্রেন ,স্কুল ভ্যানটিকে সজোরে ধাক্কা মারে । ঘটনা স্থলে কয়েকজন ছাত্রের মৃত্যু হয় । সব মিলিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে  ১৩য় ।আরো কয়েকজন ছাত্র হাসপাতালে চিকিৎসাধীন ।

 শেষে যোগী আদিত্যনাথ ,ওখানকার বিক্ষোভকারীদের আশ্বস্ত করেন, এই বলে, যে তার সাথে কমিশনার থেকে শুরু করে রেল মন্ত্রকের সঙ্গেও কথা হয়েছে যাতে এই ঘটনা পুনরাবৃত্তি না হয় ,তিনি ক্ষতিপূরণও ঘোষণা করেন ।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও গভীর শোক জ্ঞাপন করে   সমবেদনা জানিয়েছেন ।

No comments:

Post a Comment

loading...