Friday, 25 May 2018

কেরলে চিকিৎসা করবেন গোরক্ষপুরে কর্তব্যের গাফিলতিতে গ্রেফতার হওয়া ডাক্তার

ওয়েব ডেস্ক ২৫শে মে ২০১৮: গতবছর উত্তরপ্রদেশের গোরক্ষপুরের হাসপাতালে ২৫টি শিশু  কর্তব্যের  গাফিলতিতে মৃত্যু হয় ।সেই ঘটনায় ড:কফিল খানের নাম জড়ায় এবং তাকে গ্রেফতার প্রজন্ত করা হয় ।সেই কফিল খান বর্তমানে জামিনে মুক্ত ,এবং তিনি কেরলে নিপাহ ভাইরাস আক্রান্তদের চিৎসা করতে যেতে চান ।



                                                                                      চিত্র সংগ্রহ এবিপি আনন্দ
তিনি তার পোস্টে লিখেছেন  ক্যালিকাট মেডিকেল হাসপাতালে যেখানে এই রাগের প্রকোপে আক্রান্ত হয়েছেন যেই সব মানুষ ,উনি তাদের পাশে দাঁড়াতে চান ।আপাদমস্তক এতে কোন ক্ষতি নেই , বরং প্রশংসার বিষয় ,কিন্তু যিনি কর্তব্যের গাফিলতিতে গ্রেফতার প্রজন্ত হয়েছিলেন তার কাছ থেকে কতটা পরিষেবা পাওয়া যেতে পারে ? সাধারণ মানুষের মনের প্রশ্ন ,যেটা পিনারায়ই বিজয়ন কেরলের মুখ্যমন্ত্রী দিতে পারেননি ।কেননা কফিল খানের এই পোস্ট কে সদর আমন্ত্রণে গ্রহণ করেছেন তিনি । তাহলে এই কর্তব্যের গাফিলতির কথা পিনারায়ই বিজয়ানকে কেউ বলেননি ? বিদ্যজনেদের একাংশের প্রশ্ন ।
কফিল খান এও বলেছেন এনসেফ্যালাইটিস এবং নিপা ভাইরাসে আক্রান্তের উপসর্গের অনেক মিল রয়েছে, যে কারণে এনসেফ্যালাইটিস চিকিৎসার অভিজ্ঞতার জন্য তার নিপা ভাইরাস আক্রান্তদের চিকিৎসা করতে কোন অসুবিধে হবেনা । উল্লেখ্য নিপা ভাইরাস আক্রান্তদের প্রথমে প্রথমে মাথার যন্ত্রণা তারপর জ্বর, মস্তিষ্কে জ্বালা, কোমা এবং অবশেষ মৃত্যু হয়।

No comments:

Post a Comment

loading...