Friday, 11 May 2018

রবীন্দ্র নাথকে নিয়ে ভুল মত্তব্যের জেরে হাস্যকর পরিস্থিতি তৈরী করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব

ওয়েব ডেস্ক ১১ মে ২০১৮ : আরও  একটা মুখ ফোসকানি মন্তব্য , আরো একটা বিতর্ক ,এবং  হাস্যকর পরিস্থিতির সৃষ্টি  । সৃষ্টিকারীর নাম ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব ।সোশ্যাল মিডিয়ায় প্রচারিত একটি ভিডিওতে, ৪৬  বছর বয়সী মুখ্যমন্ত্রী তার শ্রোতাদেরকে বলছেন যে "রবীন্দ্রনাথ ঠাকুর ব্রিটিশদের বিরুদ্ধে প্রতিবাদে নোবেল পুরস্কার ফিরিয়ে দিয়েছিলেন ।" রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষে উদয়পুরের একটি অনুষ্ঠানে বিপ্লব দেব  এই মন্তব্য করেন ।


                                                                                            প্রতীকী চিত্র

সাদাহরণ জ্ঞান , স্রেফ সাধারণ জ্ঞান বলেই বিপ্লব বাবু এই রকম একটা মারাত্মক ভুল মন্তব্য করে বসেছেন ।তবে ওনার জানা দরকার ,রবীন্দ্রনাথ ঠাকুর ১৯১৩  সালে  নোবেল পুরস্কার পায় কবিতার জন্য। তবে, তিনি ১৯১৯  সালে জালিয়ানওয়ালা বাগ গণহত্যার বিরুদ্ধে প্রতিবাদে নাইটহুডকে প্রত্যাখ্যান করেছিলেন।
বিপ্লব দেবের উল্টো পাল্টা মন্তব্য বিজেপিকে অস্বস্থির মধ্যে প্রায় প্রতি নিয়ত পড়তে হচ্ছে ,তিনি গত মাসে মন্তব্য করেছিলেন যে   "ইন্টারনেট এবং উপগ্রহ যোগাযোগ মহাভারতের আমল থেকে চলে আসছে । "এরপর তিনি ১৯৯৭  সালে মিস ওয়ার্ল্ডে ডায়ানা হেডেনের  শিরোপা নিয়ে প্রশ্ন তুলেছিলেন,  বলেছিলেন,   "ঐশ্বর্য রাইয়ের মতো ওত সুন্দরী নয় ডায়ানা "। তবে, পরে তিনি ক্ষমা প্রার্থনা চেয়ে নেন ।
এখানেও না থেমে তিনি   রাজ্যের রাজধানী আগরতলায় ,  একটি অনুষ্ঠানে, ত্রিপুরা মুখ্যমন্ত্রী মন্ত্রী বলেন, "মেকানিকাল ইঞ্জিনিয়ারদের   সিভিল সার্ভিসের জন্য মনোনীত হওয়া উচিত নয়, শুধুমাত্র সিভিল ইঞ্জিনিয়ারদের উচিত।"
কয়েক সপ্তাহ আগে বিপ্লব দেব বলে বসেন "গ্রাজুয়েটদের সরকারি চাকরি পেছনে ছোটা  উচিত নয় ,বরং পানের দোকান খোলা উচিত "

এই বিপ্লব দেবই দু বছর আগে বিজেপির তরফ থেকে ত্রিপুরা রাজ্য সভাপতি মনোনীত হয়েছিলেন,তখন কি কেউ ভেবে ছিলেন ,এরকম হাস্যকর মন্তব্য বিনা পয়সায় উপভোগ করতে পারবেন ?

No comments:

Post a Comment

loading...