Friday, 18 May 2018

মহারাষ্ট্রের সাংলি জেলার পালুস কাঁদেগায়ের উপনির্বাচন থেকে নাম তুলে নিল বিজেপি

ওয়েব ডেস্ক ১৮ই মে ২০১৮ : বিজেপি মনোনয়ন পত্র তুলে নেওয়াতে মহারাষ্ট্রের সাংলি  জেলার পালুস কাঁদেগায়ের উপনির্বাচন শুধু মাত্র নিয়ম রক্ষার হয়ে থাকল ।  প্রসঙ্গত ২8 শে মে তারিখে নির্ধারিত উপনির্বাচনটি  কংগ্রেসের বিধানসভা ও প্রাক্তন মন্ত্রী পটংগরাও কাদমের মৃত্যুর কারণে প্রয়োজন ছিল।কংগ্রেসের তরফ থেকে প্রাক্তন মন্ত্রী পটংগরাও কাদমের ছেলে বিশ্বজিৎ কদমকে ওই আসনের জন্য পদপ্রাথী করা হয় ,এবং বিজেপিও তাদের প্রার্থী সংগ্ৰামসিং দেশমুখের নাম ঘোষণা করে দেয় উপনির্বাচনের জন্যে ।


দেশমুখ সাংলি জেলা পরিষদের  সংগঠনের সভাপতি ও সাংগলি জেলা সমবায় ব্যাংকের ডেপুটি চেয়ারম্যান। আজ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে, রাজ্যের  রাজস্ব মন্ত্রী চন্দ্রকান্ত পাটিল কাদিপুর তালুকায়  সাংবাদিকদের জানান, বিজেপি  উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে না ।প্রসঙ্গত গত সপ্তাহে শিব সেনা  কংগ্রেসের  বিশ্বজিৎ কদমকে সমর্থন করবে বলে জানিয়ে ছিল ।
উল্লেখ্য তিনি ২০১৪  সালের নির্বাচনে পুণে লোকসভা কেন্দ্র থেকে ব্যর্থ হয়েছিলেন । বিশ্বজিৎ কদম সাংগলিভিত্তিক সমবায় চিনির কল, বেশ কয়েকটি ডায়রি, শিক্ষা প্রতিষ্ঠান এবং সমবায় সমিতির উপর নিয়ন্ত্রণের আকারে তাঁর পিতা থেকে একটি শক্তিশালী উত্তরাধিকার লাভ করেন।
উপনির্বাচনের  বিজয়ী কেবলমাত্র এক বছরের জন্য অফিসে কাজ করতে পারবেন  কারণ  বর্তমান পরিষদের মেয়াদ অক্টোবর ২০১৯  এ শেষ হবে । 

No comments:

Post a Comment

loading...