Tuesday, 29 May 2018

পাহাড়ের উন্নয়নের স্বার্থে সব দলকে একসাথে কাজ করার আহ্বান জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

ওয়েব ডেস্ক ২৯শে মে : অতীতের সব তিক্ততা ভুলে পাহাড়ের উন্নয়ন কর্ম যজ্ঞে শামিল জোয়ার আহ্বান জানালেন মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।মঙ্গলবার কালিংপংয়ে তিনি বলেন আর মতানৈক্য নয় , এবার সবাই এক সাথে উন্নয়নের কাজে হাত লাগাই ।তিনি এও বলেন , মানুষ পাহাড়ে আসতে ভালোবাসে , তাই এখানকার উন্নয়নে স্বার্থে মমতা বন্দ্যোপাধ্যায় বদ্ধপরিকর ।




মুখ্যমন্ত্রী বলেন, পাহাড়ে যা তিক্ততার বাতাবরণ তৈরী হয়েছিল ,অতীত, মনে করে সবাই মিলে এগিয়ে আসুন।  রাজ্যের মানুষ পাহাড়কে ভালোবাসে। তাই পাহাড়ের পর্যটন ব্যবস্থাকে আরও  বাড়ানোর এবং উন্নতর  উপর তিনি বিশেষ নজর দিচ্ছেন। সেইসঙ্গে হোটেল, হলিডে হোম আরও বাড়ানোর আরও বাড়ানো হবে বলে তিনি আশ্বাস দেন।আজ কালিংপংয়ে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী দার্জিলিংয়ে এডুকেশনাল হাব তৈরী করার কথা ঘোষণা করেন ।একাধিক আইটিআই তৈরির যে পরিকল্পনা আছে সেটাও বুঝিয়ে দেন ।এর জন্য সর্ব দল নির্বিশেষে একসাথে কাজ করার আহ্বান জানান তিটি ।
এখানেই শেষ না করে তিনি পাহাড়ের ৮টি বোর্ডের জন্য ৯৬ কোটি টাকা বরাদ্দ করেছেন ।তিনি আরো বলেন যে বোর্ড ভালো কাজ করবে তাকে আরো বেশি টাকা দেওয়া হবে ।বিদ্দ্যোজনেদের একাংশের মোট সব দলকে একসাথে নিয়ে কাজ করার অঙ্গীকারকে পরোক্ষে বিমল গুরুংকেই যে বার্তা দিলেন তা বলার অপেক্ষা রাখেনা ।

No comments:

Post a Comment

loading...