Monday, 28 May 2018

১০০ কোটি বিনিয়োগের স্বপ্ন নিয়ে ইনফোসিস কলকাতায়, সোমবার থেকেই কাজ শুরু

ওয়েব ডেস্ক ২৮শে মে ২০১৮: বিরোধীদের কুৎসা, অপপ্রচার এবং পার্টিবাজিকে,বুড়ো আঙ্গুল দেখিয়ে রাজ্যের পা রাখলো বহু চর্চিত ইনফোসিস ।
বিরোধীরা যখন ধরেই নিয়েছিল রাজ্য সরকারের পক্ষে ইনফোসিসকে আনা সম্ভব নয় তখন , ১৪ই মার্চ জমি রেজিস্ট্রেশনের কাজ সেরে ফেলে ইনফোসিস ।এর পরেই রাজ্য সরকারের জমির দখল পাই তারা ।দেড় কোটি টাকা প্রতি একর হিসেবে ৭৫ কোটি টাকা রাজ্যের কোষাগারে আসে ।অর্থাৎ ৫০ একর জমির মধ্যে ইনফোসিস তাদের সাম্রাজ্য তৈকরবে ।

                                                                                             চিত্র সংগ্রহ বাঙ্গালী.ওয়ান ইন্ডিয়া

সময় নষ্ট না করেই সোমবার থেকেই ইনফোসিস ভবনের কাজ শুরু হয়ে যাচ্ছে ।শহরে ইনফোসিসের আধিকারিকরা ইতিমধ্যেই এসে পৌঁছিয়েছে ।হিডকোর আধিকারিকদের সঙ্গে নিয়ে প্রাথমিক ভাবে ,জমি পরিদর্শন এবং মাটি পরীক্ষার কাজ করবেন ,সোমবার থেকে তার পরদিন সকাল অবধি ।
সূত্রের খবর ইনফোসিস আধিকারিকদের যোগ্য সহযোগিতা করবেন হিডকোর আধিকারিকরা ।হিডকো সূত্রে আরও খবর , জুলাই মাসের মধ্যেই ইনফোসিস তাদের ভবন গোড়ার কাজ শুরু করে দেবে , যেটা সিভিল এঞ্জিনীরদের কাছে খুবই সু-খবর ।৩ বছরে ১০০ কোটি টাকা বিনিয়োগ করবে ইনফোসিস এ রাজ্যে ।মাননীয়া মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ইচ্ছে কে গুরুত্ব দিয়ে আমেরিকার সিলিকোন ভ্যালির মতো রাজারহাটে একটা সিলিকোন ভ্যালি তৈরী করছে হিডকো । এর জন্য একশো একরের জমিও চিহ্নিত করা হয়েছে। ইকো পার্ক কাছে  এরিয়া -২ তে আইটি হাব তৈরির জন্য বড় জমি চিহ্নিত করে দেয়ালের কাজ খুব শীগ্রহী শুরু করার কথা ভাবছে হিডকো ।

No comments:

Post a Comment

loading...