Saturday, 5 May 2018

কাজের গতি আনতেই নতুন সফ্টোয়ারের সংযোজন নবান্নে


ওয়েব ডেস্ক ৫ই মে ২০১৮ :উন্নয়ন শীল কাজের পুঙ্খুনাপুঙ্খু  , খবর রাখতে , নবান্নে এক নতুন সফ্টওয়ারের সংযোজন হচ্ছে ।কাজের গতিবিধি থেকে শুরু করে সব কিছু এই সফ্টওয়ারে আপলোড করতে হবে , সেই মতো অর্থ দফতর একটা রিপোর্ট তৈরী করবেন , তারপর সেই সংশ্লিষ্ট দফতরের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক করবেন  ।





সূত্রের খবর অনুসারে ৮ মে সফ্টওয়ারের সমন্ধে প্রতিটা দফতরকে আলাদা আলাদা করে বুঝিয়ে দেওয়া হবে , এবং মুখমন্ত্রী দফতর গুলোর সাথে বৈঠকে  বসবেন , কাজের খতিয়ান দেখবেন । তিনি এও আহ্বান জানাবেন যাতে ভবিষ্যতে প্রযুক্তির যথা যত ব্যবহার করা হয়  ।

রাজ্যের  অর্থ দফতর জানিয়েছে , ইতিমধ্যেই প্রশাসনিক ক্যালেন্ডার প্রকাশ করা হয়েছে। সেই ক্যালেন্ডার মেনে প্রতিটি দফতরকে কাজ করতে হবে। এর অন্যথা শুনবেন না মুখ্যমন্ত্রী। কোন দফতর কী কাজ করছে, কোথায় কাজ করতে কী সমস্যা হচ্ছে, সবই নয়া সফটওয়্যারে আপলোড করতে হবে। এবং তা করতে হবে ওই প্রশাসনিক ক্যালেন্ডার মেনেই ।

মুখ্যমন্ত্রী পরিষ্কার করে দিয়েছেন ,তিনি কাজের গাফিলতি কিছুতেই মেনে নেবেননা , কোনো কাজ ফেলে রাখার যাবেনা , রোজ কি কি কাজ হচ্ছে  সেটা আপলোড করতে হবে ওই সফ্টওয়ারে , এর কোনো ব্যতিক্রম গ্রহণ করবেননা মুখ্যমন্ত্রী  ।
সূত্রের খবর , দফতরের কাজে ফাঁকি রুখতেই এরকম পদক্ষেপ গ্রহণ করেছে সরকার  ।কোন জেলায় কি উন্নয়ন মূলক কাজ চলছে  , তা কত দূর এগিয়েছে , কোথায় সমস্যা হচ্ছে সব নখদর্পনে রাখতে চাইছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  ।


No comments:

Post a Comment

loading...