Saturday, 12 May 2018

আরাবুলকে গ্রেফতারের নির্দেশ দিয়ে রাজ ধর্ম কি করে পালন করতে হয় ,শেখালেন মমতা বন্দ্যোপাধ্যায়

ওয়েব ডেস্ক ২০১৮ :রাজধর্ম পালন কি করে করতে হয় মমতা বন্দোপাধ্যায়ের  আজ শিখিয়ে দিলেন ।কয়েক দিন ধরেই ভাঙড়ের থেকে খবর আসছিলো কিছু মাওবাদী গ্রামবাসীদের ভুল বুঝিয়ে উস্কাচ্ছে ।কিন্তু হটাৎ করে এরকম উত্তপ্ত হয়ে উঠবে সেটা বাংলার মানুষ ভাবতেই পারেননি ।

সূত্রের খবর আরাবুল ইসলাম এবং তার দলবলের সঙ্গে মাওবাদী মদতপুষ্ট কিছু গ্রামবাসী একটা রেষারেষি   অনেকদিন ধরেই চলছিল ,আজ মাওবাদী মদতপুষ্ট গ্রামবাসীরা তাদের নির্দলীয় প্রার্থী নিয়ে , উস্কানি মূলক স্লোগান করতে করতে  নতুনহাট মোড়ে পৌঁছলে কে বা কারা ওই মিছিলকে লক্ষ্য করে বোমা ছোড়ে এবং গুলিও চালানো হয় ।দুপক্ষের এই মারামারিতে হাফিজুল ইসলাম (৩০) এক ব্যক্তির মাথায় গুলি লাগে ।হাসপাতালে নিয়ে যাওয়ার কিচ্ছুক্ষণের মধ্যেই সে মারা যায় ।


যে কারণে আরাবুলের গোষ্ঠীর সঙ্গে মাওবাদী মদতপুষ্ট গ্রামবাসিদের একটা সাপে নেউলে সম্পর্ক অনেকদিন ধরেই চলছিল অভিযোগের তীরটা আরাবুলের দিকেই গেছে ।মমতা  বন্দোপাধ্যায়ের কাছে খবর যাওয়া মাত্রই তিনি আরাবুলকে গ্রেফতারের নির্দেশ দেন , পুলিশ তৎক্ষনাৎ আরাবুলের খোঁজে অভিযান চালায় এবং সফল হয় । যদিও আরাবুল ইসলাম তার বিরুদ্ধে ওঠা এই অভিযোগকে মিথ্যে বলে বর্ণনা করেছেন । মমতা বন্দ্যোপাধ্যায় এও বলেন অনেকদিন ধরে দু পক্ষের মধ্যে ঝামেলা চলছিল ,দোষ করলে  তিনি যে কাউকে রেয়াত করেননা সেটা আরো একবার বুঝিয়ে দিলেন , শুধু তাই নয় তিনি গ্রেফতারের নির্দেশ দিয়ে শেখালেন রাজধর্ম কি করে পালন করতে হয় ।

বাম জমানায় আমরা লক্ষ্য করেছি বামপন্থীরা কিছুতেই নিজেদের ভুল শিকার করতেন না , শুধুতাইনোয় একটা খারাপ জিনিসকেও  মিথ্যে  যুক্তি দিয়ে ভালোর আখ্যা দিতেন ।আর রইল রাজধর্ম পালন করার গল্প । সেটা ছিল তাদের কাছে অলীক কল্পনা ।

No comments:

Post a Comment

loading...