Monday, 7 May 2018

ইভিএম এর নতুন সংজ্ঞা স্থাপন করলেন নরেন্দ্র মোদী , সঙ্গে দুষলেন কংগ্রেস কেও

ওয়েব ডেস্ক ৭ই মে ২০১৮  :প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) -এর জন্য শনিবার একটি নতুন সংজ্ঞা দিয়েছেন, যেটা নিশ্চিন্ত ভাবে কংগ্রেসকে উত্তপ্ত করতে যথেষ্ট ,যারা  বহুবার অভিযোগ করেছে যে নির্বাচনী জয়লাভ জন্য বিজেপি এভিএমকে কাজে লাগিয়েছিল ।
 
                                                                                                           প্রতীকী চিত্র

ম্যাঙ্গালুরুতে তিনি বলেন ,ইভিএম-এর,  ই -হল মানুষের এনার্জি , "ভি"  হল ইলেক্টোরাল ভ্যালু আড্ডিশন --অর্থাৎ , নির্বাচনী মূল্য সংযোজন, আর "এম" হল  পিউপিল'স মোটিভেশন --অর্থাৎ মানুষের  প্রেরণা  ।

নরেন্দ্র মোদী কটাক্ষের সুরে বলেন , আগামী ১৫ই মে বিজেপি পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে , কর্ণাটক মসনদে বসবে , কিন্তু এখন থেকেই কংগ্রেস গান গাইতে শুরু করে দিয়েছে , যে বিজেপি ইভিএম -এ অবৈধ্য প্রভাব বিস্তার করে নির্বাচন জিতেছে ।

 তিনি কংগ্রেসের বিরুদ্ধে আরো বলেন , যেই সব জায়গায় কংগ্রেস জেতে ,সেখানে একবারের জন্যেও কংগ্রেস বলেনা ইভিএম এর অবৈধ্য প্রভাব বিস্তারের জন্যই জিতেছে , কিন্তু যেখানে কংগ্রেস হারে, সেখানেই তারা অভিযোগ তোলে ইভিএম  নিয়ে ।

প্রধানমন্ত্রী এও বলতে ভোলেননি , আগামী ১৫ই মে কর্ণাটক নির্বাচনে কংগ্রেস হারবে এবং , ইভিএম নিয়ে দোষারোপ করবে , এই দোষের জন্য কর্ণাটকের মানুষ তাদের ৫ বছরের শাস্তি দেবে  ।

No comments:

Post a Comment

loading...