Friday, 25 May 2018

লাগাতার ১২তম দিনেও পেট্রোলের দাম বাড়ল, সঙ্গে বাড়ছে জিনিসের দামও

ওয়েব ডেস্ক ২৫শে মে ২০১৮ :ক্রমাগত ১২তম দিনেও কেন্দ্র সরকার পেট্রল এবং ডিজেলের দাম বাড়িয়ে নজির সৃষ্টি করল ।যেখানে পূর্ব অর্থমন্ত্রী দিন কয়েক আগে বলেছিলেন ইচ্ছে করলে বিজেপি সরকার ২৫ টাকা প্রতি লিটারে পেট্রল ও ডিজেলের দাম কমাতে পারে , সেখানে প্রতিদিন তেলের দাম বাড়িয়ে রেকর্ড সৃষ্টি করে ফেলল কেন্দ্র সরকার ।


আজকে তেলের দাম বাড়ার পর চারটি মেট্রো শহরে পেট্রল ও ডিসেলের দাম যথা ক্রমে ,দিল্লিতে  প্রতি লিটার পেট্রল ৭৭.৮৩; মুম্বাই ৮৫ .৬৫ ; কলকাতা ৮০ .৪৭  এবং চেন্নাই ৮০.৮০ ; আর ডিজেলের মূল্য হল: দিল্লি ৬৮ .৭৫ ; মুম্বাই ৭৩.২ ; চেন্নাই ৭২.৫৮; কলকাতা ৭১.৩০ ।
বিরোধীদের তরফ  থেকে একের পর এক ব্যঙ্গ বিদ্রূপ ধেয়ে আসার পরও কেন্দ্র সরকারের তরফ থেকে পেট্রোপণ্যের দাম না বাড়ানোর কোন পদক্ষেপ নেওয়া হয়নি ।দেখা যাচ্ছে কর্নাটকের ভোটের পরেই প্রতিদিন তেলের দাম বাড়ছে , তাহলে কর্ণাটকের নির্বাচনের জন্যই কি সে সময় তেলের দাম বাড়ানোর থেকে বিরত থেকে ছিল বিজেপি সরকার ? একাধিক বিদ্যজ্জনেদের প্রশ্ন এখন এটাই । বিদ্দ্যোজনেদের একাংশ আরও জানিয়েছেন , প্রায় প্রতিদিনই ডলারের বিপরীতে টাকার দাম কমছে , সেটাও একটা কারণ তেলের দাম বাড়ার ।তাহলে কেন্দ্র সরকার টাকার দাম পড়তে দিচ্ছে কেন ? লক্ষ টাকার প্রশ্ন এখন এটাই ।

No comments:

Post a Comment

loading...