Friday, 11 May 2018

উন্নাও ধর্ষণ কাণ্ডে সিবিআইয়ের বয়ান বদল , সেঙ্গারের বিরুদ্ধে নিশ্চিত প্রমান এখনো অধরা ,জোর বিতর্ক

ওয়েব ডেস্ক ১১ মে ২০১৮ : সিবিআই আজ পরিষ্কার করে দিল , যে উন্নাও ধর্ষণ কাণ্ডে বিধায়ক কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে অকাট্ট কোনো প্রমাণ পাওয়া যায়নি এখনো প্রজন্ত । পুরোটাই এখন তদন্ত সাপেক্ষ , তবে তদন্ত এখনো চলছে । আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে সিবিআই আধিকারিকরা এই কথা জানান ।
প্রসঙ্গত প্রথমে কুলদীপ সেঙ্গারের জড়িত থাকার কথা সিবিআই বলেছিল,কিন্তু আজ একশো আশি ডিগ্রি ঘুরে কুলদীপের জড়িত থাকার ব্যাপারটা নিশ্চিত নয় বলে জানাল ।শুধু তাই নয় , সংবাদমাধ্যের বেরোনো খবরকে ,যেখানে বলা হয়েছিল কুলদীপ জড়িত সিবিআই  স্বীকার করেছে ,সেটা সংবাদমাধ্যমের জল্পনা বলে উড়িয়ে দিয়েছে সিবিআই ।


উন্নাও গণধর্ষণকাণ্ডের  দেশজুড়ে তোলপাড় সৃষ্টি করে । ঘটনায়  অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সিংহ সেঙ্গারের গ্রেফতারি নিয়ে প্রথমে উত্তরপ্রদেশ পুলিশের বিরুদ্ধে গরিমসির অভিযোগ ওঠে। তারপর  আদালত হস্তক্ষেপ করতে বাধ্য হয় । পরে মামলাটি সিবিআই কাছে পৌঁছয় । সেই ধর্ষণের ঘটনায় মূল অভিযুক্ত বিজেপি বিধায়ক সেঙ্গারের জড়িত থাকার দাবি প্রথমে নিশ্চিত করলেও পরে বয়ান বদল করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

প্রসঙ্গত, এই মামলায় নির্যাতিতা দাবি করেন, সেঙ্গার তাঁকে বাড়িতে ডেকে গতবছর ৪ জুন ধর্ষণ করে যখন  বিধায়কের মহিলা সঙ্গী শশী সিংহ বাইরে পাহারারত অবস্থায় ছিলেন ।
সিবিআই প্রথমে ঘটনার তদন্তে থাকা উত্তরপ্রদেশ পুলিশের ভূমিকায় নিয়েও অসন্তোষ প্রকাশ করে।

সেই সময় , পুলিশ এফআইআর-এ সেঙ্গার সহ অন্যান্য অভিযুক্তদের নাম উল্লেখই করেনি।কিন্তু প্রথম থেকেই নির্যাতিতার আঙ্গুল বিজেপি বিধায়ক ও তার সঙ্গীদের দিকে ছিল । আপাতত এই মামলা নিয়ে কোনওরকমের মন্তব্য করবে না বলে জানিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

বিদ্যজনদের একাংশ আজ সিবিআই এর এই ভূমিকায় একটু অবাকই হয়েছে ,তবে সাধারণ মানুষ ভারতীয় বিচার ব্যবস্থার ওপর তাদের বিশ্বাস অটুট রেখেছে  ।

তথ্য সূত্র এবিপি আনন্দ

No comments:

Post a Comment

loading...