Saturday, 26 May 2018

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াজেদকে আজ ডিলিট সম্মানে ভূষিত করা হবে ,ভারতে

ওয়েব ডেস্ক ২৬শে মে ২০১৮ : আসানসোলের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় বাংলাদেশের মাননীয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানানোর জন্য সেজে উঠেছে ।বাংলাদেশের সঙ্গে ভারতের মৈত্রের বন্ধন , ভালোবাসার বন্ধন , আর মমতা বন্দ্যোপাধ্যায় মুখমন্ত্রী হওয়ার পর এই সম্পর্ক আরও দৃঢ় হয়েছে ।আজ আসানসোলের সেই কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে শেখ হাসিনা ওয়াজেদকে ডিলিট সম্মানে ভূষিত করা হবে ।শনিবার সকাল ১০:১৫ মিনিটে অন্ডাল বিমানবন্দরে বাংলাদেশের বিশেষ বিমানে শেখ হাসিনার আসার কথা ।




বিমানবন্দরে স্বাগত জানানোর জন্য থাকবেন মন্ত্রী মলয় ঘটক, আইজি পশ্চিমাঞ্চল রাজীব মিশ্র, জেলাশাসক শশাঙ্ক শেঠি, পুলিশ কমিশনার লক্ষ্মীনারায়ণ মিনা।
সমাবর্তন উপলক্ষে কাজী নজরুল ইসলাম এবং কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতার লাইনে সাজানো হয়েছে নজরুল বিশ্ববিদ্যালয়ের চত্বর ।
ভিআইপিদের জন্য মাছি না গলার মতো নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে , প্রায় নশো পুলিশ কর্মীকে এই কাজে নিয়োজিত করা হয়েছে , সঙ্গে থাকবে সাদা পোশাকের পুলিশও ।বিশ্ববিদ্যালয়ের মূল চত্বরে থাকবে স্পেশাল প্রটেকশন গ্রূপ ।হাইওয়ে গুলোতে নজর রাখার জন্য যেমন থাকছে  সিসিটিভি ক্যামেরা , তেমনি বিশ্ববিদ্যালয়ের চত্বরে তিরিশটি সিসিটিভি ক্যামেরা মোতায়েন করা হয়েছে ।
স্বভাবতই দুবাংলার মানুষেরা এই অভাবনীয় আয়োজনের জন্য ভীষণ খুশি ,কারণ দুবাংলার ভাষা এক সংষ্কৃতিও এক ।আর ভাটোরকে "বড় দাদা" হিসেবে সম্বোধন  করে শেখ হাসিনা ওয়াজেদ বাংলা তথা ভারতের মানুষের মন এমন ভাবে জয় করেছেন , যেটা কোনো কালেই ভোলার নয় ।

No comments:

Post a Comment

loading...