Wednesday, 16 May 2018

সিপিএমের সোমনাথ চট্টোপাধ্যায়ের বিজেপি প্রীতি প্রকাশ্যে এল

ওয়েব ডেস্ক ১৬ এপ্রিল ২০১৮ :উপিএ -১ সরকারের লোকসভা স্পিকার সোমনাথ চট্টোপাধ্যায়ের বিজেপি প্রীতি আজ দেখা গেল ।
 কর্ণাটকের নির্বাচনের ব্যাপারে বলতে গিয়ে তিনি বলেন ,সংবিধান অনুসারে বৃহত্তম দল হিসেবে  রাজ্যপালের বিজেপি কেই ডাকা উচিত সরকার গঠন করার জন্য । যেই বিজেপিকে সাম্প্রদায়িক দল হিসেবে গণ্য করে আলিমুদ্দিন থেকে কেরালা প্রজন্ত তাহলে সেই বিজেপির হয়ে ব্যাট ধরার রাজনৈতিক সমীকরণ কি ?সেটা জানার জন্য কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি । প্রসঙ্গত পশ্চিমবঙ্গেও পঞ্চায়েত নির্বাচনে দেখা গেছে বিজেপি সিপিএম একই মিছিলে সামিল হতে ,এবং একই দেয়াল ভাগ ভাগই করতে  ।




তিনি আরও বলেন বিশেষ অধিবেশনের ব্যবস্থা করে রাজ্যপালের  বিজেপিকে সরকার গঠনের আহ্বান জানানো উচিত। তারা সংখ্যাগরিষ্টতা দেখাতে ব্যর্থ হলে  দ্বিতীয় বৃহত্তম দলকে ডাকা উচিত।এখানেই না থেমে সোমনাথ বাবু বলেন যেহেতু দ্বিতীয় দল কংগ্রেস ও ও তৃতীয় দল জেডিএস দাবি করছে, তাদের সঙ্গে পর্যাপ্ত সংখ্যা রয়েছে, তাদের ডাকা যেতেই পারে। কিন্তু প্রথম সুযোগ বিজেপিরই পাওয়া উচিত। এক্ষেত্রে প্রশ্ন উঠে পড়েছে, তাই যদি হবে মেঘালয়ের, গোয়া, মণিপুর,  ক্ষেত্রে অন্য রকম নিয়ম হলো কেন ? তখন কেন বৃহত্তম দলকে ডাকা হল না সরকার গড়ার জন্য?
কর্ণাটকের নির্বাচনে জে .ডি.এস  -৩৮ টা ,বিজেপি-১০৪ টি, এবং কংগ্রেস -৭৮ টি আসন পেয়েছে , কিন্তু ভোটের আগেই কংগ্রেস ,জে ডি এস কে জোট সরকারের বার্তা দিয়ে রেখেছিল ,এবং সেই প্রস্তাব জে.ডি.এস গ্রহণও করেছিল ।

তথ্য সংগ্রহ -বেঙ্গলি.ওয়ান ইন্ডিয়া .কম

No comments:

Post a Comment

loading...