Monday, 7 May 2018

ভারতের অর্থনীতি পদ্ধতি অনুসারে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে মোদী সরকার : ড: মনমোহন সিংহ

ওয়েব ডেস্ক ৭ই মে ২০১৮ :পূর্ব প্রধানমন্ত্রী , তথা বিশ্বের একজন নামি অর্থনতিবিদ হিসেবে পরিচিত ড: মনমোহন সিংহ আজ নরেন্দ্র মোদির সরকারের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন যে , গত চার বছরে ভারতের অর্থনীতি যেটা বিশ্বের তৃতীয়তম  তা পদ্ধতি অনুসারে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে এনডিএ  ।

                                                                                                        প্রতীকী চিত্র

ড: মনমোহন সিংহ কর্ণাটকের সাংবাদিক সম্মেলনে বলেন আজ, মোদির জমানায় মানুষ ব্যাংকিং সেক্টরে বিশ্বাস হারিয়ে ফেলেছে, কৃষকরা একটি তীব্র সঙ্কটের মুখোমুখি হচ্ছে, উচ্চাকাঙ্ক্ষী লোকেরা কোনো সুযোগ সুবিধে পাচ্ছেনা ।
কারণ হিসেবে তিনি জানিয়েছেন নরেন্দ্র মোদির সরকার "ধার্মিক অভিপ্রায়" তার "যুক্তি এবং বিশ্লেষণের অভাবের " কারণে দেশের ব্যাপক ক্ষতি হচ্ছে ।তিনি আরো অভিযোগ করেন আন্তর্জাতিক বাজারের অনুকূল পরিস্থিতি সত্ত্বেও বৃদ্ধি চিত্র ,ক্রমাগত নিম্নমুখী ।  এই শ্বাসরোধকারী পরিস্থিতি অবশ্যই এড়ানো যেত , কিন্তু মোদী সরকারের অপদার্থতার জন্যেই সেটা করা যায়নি । 

ড: মনমোহন সিংহের কথায়, পেট্রল ও ডিজেলের দাম মোদী সরকার ১১০ % বাড়িয়েছে , যখন আন্তর্জাতিক বাজারে ৬৭% পড়ে গেছে , তার ওপর ক্রমাগত কর বৃদ্ধিতে , ১০ হাজার লক্ষ্য কোটি টাকা কামিয়েছেন । তিনি দাবি করেন এতো টাকা বিজেপি কোথায় ,কোন কাজে ব্যবহার করেছেন তার ব্যাখ্যা ভারতের মানুষকে  দিতেই হবে ।  

No comments:

Post a Comment

loading...