Saturday, 16 June 2018

কৃষকদের কথা মাথায় রেখে ,৭১০টি সমবায় ব্যাঙ্কের শাখা খোলার নির্দেশ দিলেন মমতা , মিলবে ঋণও

ওয়েব ডেস্ক ১৬ই জুন ২০১৮ :কেন্দ্র সরকার যেখানে কৃষক ঋণ মকুব করার ব্যাপারে বরংবার গড়িমসি   করছে , সেখানে মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের অসুবিধের কথা মাথায় রেখে একগুচ্ছ  পদক্ষেপ নিল ।ব্যাঙ্কিং সেক্টরে যেখানে নূন্যতম ব্যালান্স নারাখা হলে , চার্জ কেটে নেওয়া হয় , এবং পরবর্তী  পর্যায়ে একাউন্টটাকে ডরমেন্টএ রূপান্তরিত করা হয় , সেখানে কৃষকদের অর্থনৈতিক অবস্থার কথা মাথায় রেখে , জিরো ব্যালান্সএ টাকা রাখার সুব্যবস্থার পরিকল্পনা নিলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।


৭১০টি প্রতন্ত গ্রামে সমবায় ব্যাঙ্কের শাখা খোলার নির্দেশ দেওয়া হয়েছে , ধাপে ধাপে সেই সংখ্যাটা নিয়ে যাওয়া হবে ২৬০০ তে ।মুখ্যমন্ত্রীর চিন্তা ধারায় জিরো ব্যালান্স এ খাতা খোলা সুবিধে দেওয়া ছাড়াও , কৃষি ঋণ দেওয়ার পরিকল্পনা রয়েছে । এই কাজগুলো বাস্তবায়িত করার জন্য ইতিমধ্যেই করা নির্দেশ দেওয়া হয়েছে ।বস্তুত নিম্ন  মধ্যবিত্ত পরিবার গুলোর কথা মাথায় রেখেই যে এরকম পদক্ষেপ নেওয়া হয়েছে সেটা বলাই বাহুল্য ।
কয়েকমাস আগে মুখ্যমন্ত্রী ,সমবায় দফতরের এক সম্মেলনে ভাষণ দিতে গিয়ে ,বলেন যেসব গ্রামে ব্যাঙ্ক নেই সেই সব জায়গাতে যেন ব্যাঙ্ক খোলা হয় ।জানা গিয়েছে, প্রাথমিকভাবে সমবায় ব্যাঙ্কের ৭১০টি শাখা খোলার জন্য ৩৯৫ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

No comments:

Post a Comment

loading...