Wednesday, 27 June 2018

কলকাতার তথা বাংলার বুদ্ধিজীবী মহল বিজেপির আমন্ত্রণ প্রত্যাখ্যান করল

ওয়েব ডেস্ক ২৭ ই জুন ২০১৮ :অবাক হলেও এটাই সত্যি বাংলায় খ্যাতনামা শিল্পীরা বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে দেখা করতে  অস্বীকার করেছেন । এদের মধ্যে আছেন হলেন- দ্য স্পাইয়ান সৌমিত্র চট্টোপাধ্যায়, সুপ্রিম কোর্টের সাবেক বিচারক অশোক গাঙ্গুলি, কর্মী-লেখক সুনন্দ রানা, থিয়েটার স্টার রুদ্রপ্রসাদ সেনগুপ্ত, চন্দন সেন এবং মনোজ মিত্র, গায়ক অমর পল এবং চিত্রশিল্পী সামির আইচ।

দক্ষিণ কলকাতা অডিটোরিয়ামে বিজেপি সভাপতি অমিত  শাহ বুধবার তাদের আমন্ত্রণ জানিয়েছিলেন । শিল্পীদের মধ্যে অনেকেই সেই  আমন্ত্রনের কথা স্বীকার করেছেন  , কিন্তু তারা  শাহের সাথে দেখা করতে বা লেখক বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের বক্তিতায় অংশ নিতে কোনও ভাবেই রাজি নয় ।
তবে বিজেপি কর্মকর্তারা অবশ্য নিশ্চিত যে, শহরের বুদ্ধিজীবীরা   এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। বুধবার অমিত  শাহের প্রধান কর্মসূচির মধ্যে একটি হল শ্রদ্ধেয় বাংলা লেখক বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের স্মরণে একটি বক্তৃতা, যিনি জাতীয় সংগীত 'বন্দে  মাতারম' লিখেছিলেন। এটি দিল্লি ভিত্তিক শ্যামা  প্রসাদ মুখোপাধ্যায় রিসার্চ ফাউন্ডেশন কর্তৃক দ্বারা  আয়োজিত হবে।  এরপর শহরের বুদ্ধিজীবীদের সঙ্গে দেখা করার পরিকল্পনা রয়েছে তার। সূত্র খবর অনুসারে ,বিজেপির জাতীয় সচিব রাহুল সিনহা নিজে সৌমিত্র চ্যাটার্জীর কাছে আমন্ত্রণ পত্র নিয়ে গিয়েছিলেন ,কিন্তু কেন্দ্রের নোটবন্দি এবং সংখ্যা লঘু সম্প্রযায়ের প্রতি অবিচারের জন্য তিনি ভদ্র ভাবে প্রত্যাখ্যান করেন ।
মনোজ মিত্রের কাছে নিজে মুকুল রায় আমন্ত্রণ পত্র নিয়ে গিয়েছিলেন কিন্তু তিনিও মুকুল রায়কে "না " বলে দেন ।
এতো "না" শোনার পরেও বিজেপি আশাবাদী তাদের অনুষ্টানে শহরের শিল্পীরা এবং বুদ্ধিজীবীরা আসবেন  ।

No comments:

Post a Comment

loading...