Monday, 11 June 2018

রাজ্য সরকারের সহযোগিতায় ,বাংলার আম এখন রাশিয়ার বিশ্ব কাপে

ওয়েব ডেস্ক ১১ই জুন ২০১৮ :বিশ্ব কাপ ফুটবল রাশিয়ার স্টেডিয়ামে বসে দেখতে দেখতে এবার বাংলার আমের স্বাদও পাবেন সেখানকার দর্শকরা ।
২০১১ সালের পর থেকে বাংলা যে ব্যবসায়ের ক্ষেত্রে অভাবনীয় উন্নতি করেছে তার প্রমান রাখলেন বাঁকুড়ার আম বিক্রেতারা ।বাঁকুড়ার আম্রপালি আম খুবই বিখ্যাত , সেই আম ইউরোপের বাজার হয়ে বিশ্ব কাপের আসর রাশিয়াতেও পৌছিয়ে গেছে সেখানকার মানুষদের বাংলার একটুকরো স্বাদ দিতে ।মালদা জেলার হিমসাগর আম রাশিয়ার বিশ্বকাপ বাজারে ছেঁয়ে যাওয়া এখন শুধু সময়ের অপেক্ষা । 



মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্স সূত্রে জানা গেছে, মুম্বই ও দিল্লির কয়েকজন রপ্তানিকারী বাঁকুড়া ও মালদা থেকে আম ইউরোপে নিয়ে গেছেন।বাংলার আমের জাত সমন্ধে তারা খুবই ওয়াকিবহাল , তাই তারা অন্য কোথার থেকে  আম নিচ্ছেনা,একমাত্র বাংলা ছাড়া  ।
ইংরেজবাজারের বিধায়ক নীহার ঘোষ বলেন, ‘‌মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি মালদার আমকে বিদেশের বাজারে রপ্তানি করার ক্ষেত্রে সবরকমভাবে সহযোগিতা করার ব্যবস্থা করে দিয়েছেন। তার জন্য এখন রপ্তানিকারীরা বাংলার আম নেওয়ার ক্ষেত্রে উদ্যোগী হয়েছেন।'
মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্সের সভাপতি জয়ন্ত কুণ্ড বলেন , ভিন্ন রাজ্যের তিনজন ব্যবসায়ী আম রপ্তানি করার জন্য তাদের সঙ্গে যোগযোগ করেছিলেন , সেই ব্যবসায়ীদের মাধ্যমেই ইউরোপ হয়ে রাশিয়াতে , এই আম্রপালি আম পৌঁছে গেছে বলে তিনি বলেন । ৫ মন আম মালদা থেকে রপ্তানীদের মাধ্যমে ভিন্ন রাজ্যে যাবে ,আর হিমসাগর ইতিমধ্যেই পৌছিয়ে গেছে মুম্বাইয়ে , ইউরোপ যাওয়ার উদ্দেশ্যে ।

No comments:

Post a Comment

loading...