Thursday, 14 June 2018

এবার বিজেপিও ইফতারে নাম লেখাল, চার বছরে এই প্রথম

ওয়েব ডেস্ক ১৪ই জুন ,২০১৮ : এবার বিজেপিও ইফতারে নাম লেখাল, গতকাল কমপক্ষে ছয় জন কেন্দ্রীয় মন্ত্রী বিজেপির দেওয়া ইফতারে যোগ দিয়েছিলেন  ,  অন্যান্য দলগুলি যেমন প্রতিবারই ইফতারে করে , কিন্তু চার বছরে  বিজেপি  এই প্রথম বার ইফতারে নাম লেখাল । বিজেপির তরফ থেকে এই  ইফতারকে সামাজিক কারিগরি বিদ্যা হিসেবে বর্ণনা করা হয়েছে , এবং কংগ্রেসের ইফতার পার্টিকে রাজনৈতিক হিসেবে বর্ণনা  করেছে তারা । বিজেপির ধ্যানধারণার উল্টো পথে গিয়ে গতকাল সংখ্যালঘু মন্ত্রী মুক্তার আব্বাস নাকভি , নিজ সরকারি বাসভবনে , ৩০০ জন মুসলিম মহিলাকে ইফতারে নিমন্ত্রিত করেন ।




মুক্তার আব্বার নাকভি ব্যাখ্যা করেন  তাদের ইফতারে এমন সব মহিলাদের আমন্ত্রণ জানানো হয়েছিল , যারা এর আগে কখনও এতো বড় মাপের কোনো পার্টিতে যাননি ,এবং তাদের প্রাপ্য সন্মান টুকুও পাননি ।সঙ্গে উনি একথাও বলতে ভোলেননি , কংগ্রেসের ইফতার রাজনৈতিক কারিগরি বিদ্যা , আর বিজেপির তা সামাজিক ।
ছয়জন মন্ত্রী রাজনাথ সিং, হার্শ বর্ধন, স্মৃতি ইরানি, প্রকাশ জাওয়াদেকর, রবি শংকর প্রসাদ এবং এম.জে. আকবর ইফতারে উপস্থিত ছিলেন।তারা মুসলিম মহিলাদের হাতে একটি উর্দুতে লেখা বই তুলে দেন , যেখানে মোদী সরকারের কি কি উন্নয়ন মূলক কাজ করেছে তার বর্ণনা দেওয়া আছে ।

No comments:

Post a Comment

loading...