Tuesday, 19 June 2018

জম্মু কাশ্মীরে তিন বছরও টিকল না বিজেপি জোট সরকার

ওয়েব ডেস্ক ১৮ই জুন ২০১৮ : জম্মু ও কাশ্মীরের পিপলস ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) সঙ্গে মঙ্গলবার, বিজেপি জোট থেকে বেরিয়ে আসল। এটি ২5 জন সদস্যের  দ্বিতীয় বৃহত্তম দল হিসেবে পরিচিত ।



বিজেপির সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক রাম মাধব বলেন , " জোট সরকারে মধ্যে থাকাটা ,বিজেপির পক্ষে অসহ্য হয়ে উঠেছিল " সঙ্গে যোগ করেন এই সিদ্ধান্ত নেওয়ার সময় রাজ্য ইউনিট ছাড়াও বিজেপি মন্ত্রীরা উপস্তিথ ছিলেন ।
২০১৪  সালের বিধানসভা নির্বাচনকে একটি ভাঙাচোরা আদেশ হিসেবে গণ্য করে  , মাধব বলেন, বিজেপি এই অঞ্চলে স্থিতিশীলতার বজায় রাখার জন্য পিডিপিকে  সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছিল । "কাশ্মীরের শান্তি পুনরুদ্ধার এবং রাষ্ট্রের তিনটি অঞ্চলে অর্থনৈতিক উন্নয়নই  এই জোটের মূল উদ্দেশ্য ছিল।"
তিনি আরও  বলেন বিজেপি বিধায়কেরা খুব শীগ্রহী তাদের পদত্যাগ পত্র রাজ্যপালের হাতে তুলে দেবেন ।
রাজ্যপাল শাসনের পক্ষে ইঙ্গিত দিয়ে তিনি বলেন ,"মনে রাখা দরকার যে জম্মু ও কাশ্মীর ভারতের এক অবিচ্ছেদ্য অংশ এবং রাষ্ট্রের বিদ্যমান পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি  রাজ্যের ক্ষমতা  গভর্নরকে হস্তান্তর করা হবে, "
বর্তমান পরিস্তিতির ওপর নজর রেখে , যেখানে বিভিন্ন জায়গায় আই.এস.আই.এস জঙ্গি সংগঠনের পতাকা ওড়ানো হচ্ছে , কেন্দ্রীয় সরকার এর পরিবর্তে কঠোর থেকেও যে কোঠের হবে তারই ইঙ্গিত পাওয়া যাচ্ছে  ।

No comments:

Post a Comment

loading...