Thursday, 7 June 2018

বিজেপি শাসিত জম্মু কাশ্মীরে যৌন কেলেঙ্কারি : বিএসএফের প্রাক্তন ডিআইজি , প্রাক্তন ডিএসপির ১০ বছরের জেল

ওয়েব ডেস্ক : , ১২ বছরের পুরোনো যৌন কেলেঙ্কারির  মামলায়, সিবিআইয়ের বিশেষ আদালত , বিএসএফের প্রাক্তন ডিআইজি এবং এক প্রাক্তন ডিএসপি সহ ৫ জনকে  ১০ বছরের কারাদণ্ডে দণ্ডিত করেছে ।ব্যবসায়ী  মেহরাজুদ্দিন মালিক ,এবং অতিরিক্ত অ্যাডভোকেট জেনারেল এই মামলার থেকে অব্যাহতি দেওয়া হয়েছে ।



জম্মু ও কাশ্মীর পুলিশের প্রাক্তন  ডিএসপি মহম্মদ  আশরাফ মির এবং প্রাক্তন   বিএসএফএর ডিআইজি কেসি পদীকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। মামলার বাকি অভিযুক্তদের মধ্যে শাব্বির আহমদ লাউয়ে, শাব্বির আহমদ ল্যাংগু , মাসুদ আহমেদকে ৫০  হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।মামলাটি ২০০৬  সালের মে মাসে সিবিআই-এ হস্তান্তর করা হয়।
রিপোর্ট অনুযায়ী, এই নাবালিকাদের  যৌন ব্যবসাতে বাধ্য করা হয়েছিল এবং রাজনীতিবিদ, আমলাতান্ত্রিক ও পুলিশ কর্মকর্তারা এই যৌন নিপীড়নের সাথে যুক্ত ছিলেন ।

দারিদ্রকে একটি কাঠামোগত হিংসার প্রকার হিসেবে চিহ্নিত করে বিচারক গগনজিত কৌর বলেন, 'অধিকাংশ দরীদ্র পরিবারের মেয়েরাই পুরুষদের স্বার্থসিদ্ধির শিকার হয়। এতে তাদের জীবন নষ্ট হয়ে যায়। দরীদ্র নাবালিকাদের এরকম নোংরা পেশায় নামতে বাধ্য হওয়ার জন্য আমাদের সমাজ ব্যবস্থাই দায়ী।' সাবিনা  এবং তার স্বামী, আবদুল হামিদ পতিতাবৃত্তি জন্য মেয়েদের  পাচারের অভিযোগে অভিযুক্ত হয়েছেন সিবিআই কোর্টের দ্বারা ।ফেব্রুয়ারি মাসের ২০ তারিখের শুনানিতে , নির্যাতিতারা কেউই শারীরিক লাঞ্ছনার ব্যাপারে কোনো মন্তব্য করেনি , যদি সিবিআইয়ের বিশেষ আদালত ডিএসপি মহম্মদ মীর ইউসুফ কে এই মামলার থেকে অব্যাহতি দিয়েছে ।

No comments:

Post a Comment

loading...