Saturday, 23 June 2018

বিশ্ব বাংলার লোগোর বিষয়ে ,কেন্দ্রের রিপোর্টে , চরম অস্বস্তিতে পড়লেন মুকুল রায়

ওয়েব ডেস্ক ২৩  ই জুন ২০১৮ :বিশ্ব বাংলার লোগো নিয়ে কতই না কটাক্ষ শুনতে হয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়কে মুকুল রায়ের তরফ থেকে ,কিন্তু অভিষেক বন্দ্যোপাধ্যায় যে কতটা সত্যের পথেই চলছেন তা সিলমোহর দিল খোদ কেন্দ্র সরকার , যার জন্য মুখপুড়ল রাজ্য বিজেপি নেতৃত্বের এবং মুকুল রায়েরও । ঘটনাটি এইরকম , বিশ্ব বাংলার লোগো নিয়ে মুকুল রায় বিভিন্ন সমাবেশে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিষোদ্গার করতে থাকেন , সঙ্গে তাকে যোগ্য সহযোগিতা করেন বিজেপির স্থানীয় নেতারা ।


হটাৎ , কি মনে করে মুকুল রায় একটি জনস্বার্থ মামলা করে বসেন , এটা জানবার জন্য বিশ্ব বাংলার লোগোর মালিক কে ? তার সেই জনস্বার্থ মামলার পরিপ্রেক্ষিতে , কেন্দ্র সরকার গত শুক্রবার হাই কোর্টে একটি রিপোর্ট জমা দেয় ।সেখানে স্পষ্ট ভাষায় লেখা আছে , বিশ্ব বাংলার লোগোর অধিকার শুধু মাত্র রাজ্য সরকারেরই , অন্য  কারোর নয় ।অ্যাডিশনাল সলিসিটর জেনারেল কৌশিক চন্দ্র এদিন প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্য এবং বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে বলেন, ‘‘ট্রেড মার্ক অথরিটির রিপোর্ট অনুযায়ী বিশ্ববাংলা লোগোর মালিক পশ্চিমবঙ্গ সরকার। ওই লোগোর জন্য আগে রাজ্য আবেদন করেছিল, পরে অভিষেক বন্দ্যোপাধ্যায় করেছিল। তাই তা রাজ্যকেই দেওয়া হয়েছিল।’’
প্রসঙ্গত ধর্মতলার মোড়ে দাঁড়িয়ে মুকুল রায় অভিযোগ করেছিলেন বিশ্ব বাংলার লোগোর মালিক অভিষেক বন্দ্যোপাধ্যায় , এবার কেন্দ্রের এই রিপোর্টের পর সনাম ধন্য রাজনৈতিক ব্যক্তিত্ব মুলকুল রায় যে অস্বস্তিতে পড়বেন , বিদ্যজনেদের একাংশের সেই রকমই মত ।সঙ্গে রাজ্যের যেই সব বিজেপির নেতারা তার সাথে একমত  ছিলেন ,তাদেরও ঢোক গিলতে হবে বৈকি ।

No comments:

Post a Comment

loading...