Monday, 18 June 2018

দিল্লি হাই কোর্টের প্রশ্ন আপ মন্ত্রীদের ," ধর্ণার অনুমোদন কে দিয়েছে ?"

ওয়েব ডেস্ক ১৮ই জুন ২০১৮ : দিল্লী হাই কোর্ট আজ আম আদমি পার্টি, তাদের মন্ত্রীদের এবং দিল্লির মুখ্যমন্ত্রীকে  প্রশ্ন করেছে ,কে তাদের রাজ্যপালের বাড়ির সামনে ধর্ণা বসার অনুমোদন করেছে  ।এরকম একটা প্রশ্নের যে সম্মুখীন হতে হবে ,আম আদমি পার্টির অতি সক্রিয় কর্মীও হয়তো ভাবতে পারেনি ।



বিচারক এ.কে.চাওলা ,ও নবীন চাওলাকে নিয়ে গঠিত ডিভিশন বেঞ্চ ,আজ দুটি শুনানিতে উপস্থিত ছিলেন ,একটি ছিল একতরফা  ধর্নার  অবস্থান নেওয়া আম আদমি পার্টির , আর দ্বিতীয়টা , আই .এ. এস আধিকারিকদের  একযোগে ধর্মঘট করা ।হাই কোর্টের ডিভিশন বেঞ্চ আজ বিজেপি বিরেন্দ্র গুপ্তার আর্জিও শুনেছেন যেখানে তিনি কেজিওয়ালদের  ধর্ণার ব্যাপারে হাই কোর্টের রায় শোনার অভিপ্রায় ছিলেন ।
প্রসঙ্গত  গত ফেব্রেয়ারি মাসে , প্রধান সচিব   অংশুল প্রকাশকে হেনস্থা করা হয় কেজরিওয়ালের অফিসে ।এ বিষয়ে সম্পূর্ণ ভাবে জড়িত ছিল আম আদমি পার্টির নেতারা ।কেজরিওয়ালের তরফ থেকেও  কোনও রকম কোনও পদক্ষেপ না নেওয়াতে , আই এ এস আধিকারিকরা  প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এর প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য হরতাল ডেকেছে ।

অরবিন্দ কেজরিওয়ালের সরকার এই ঝামেলা সহ্য করতে না পেরে তারা রাজ্যপালের দ্বারস্থ হয়েছেন ধর্ণার মাধ্যমে  ,এই আবেদন নিয়ে ,যে , রাজ্যপাল লিখিত  নির্দেশ দিয়ে আই.এ.এস আধিকারিকদের হরতাল যেন বন্ধ করে ।
আপের তরফ থেকে এও বলা হয়েছে , দিল্লি সরকারের কাজে বাধার সৃষ্টি হয়ে দাঁড়াচ্ছে আই.এ.এস আধিকারিকরা ,এবং  এই হরতালের পরিকল্পনা চার মাস ধরে তারা নিচ্ছে , এই কথা বলার পরেই আই.এ.এস আধিকারিকরা প্রেস বিজ্ঞপ্তি দেয়   ।

No comments:

Post a Comment

loading...