Tuesday, 19 June 2018

বিজেপি শাসিত হরিয়ানা সরকারের নির্দেশিকা , সাংসদ বিধায়কদের দেখলে উঠে দাঁড়াতে হবে আমলাদের

ওয়েব ডেস্ক ১৮ই জুন ২০১৮ : দিল্লিতে একদিকে যেমন , আমলারা রাজ্য সরকারের বিরুদ্ধের গিয়ে ঘর্মঘটের অবস্থান নিয়েছেন , এবং বিদ্যজনেদের একাংশের মত  অনুসারে, বিজেপির কলকাঠিতে এরকম এহেন অবস্থা। উল্টো দিকে হরিয়ানার খাট্টার সরকার  নির্দেশিকা জারি করে বলেছে  এবার থেকে রাজ্যের কোনও বিধায়ক আর সাংসদদের মুখোমুখি হলে আমলাদের উঠে দাঁড়িয়ে সম্মান জানাতে হবে।হরিয়ানা মুখ্যসচিব দীপেন্দ্র সিং ধেসির দপ্তর থেকে এই নির্দেশিকা জারি করা হয়েছে । এরকম নির্দেশিকার নিদর্শন খাট্টার  শাসিত হরিয়ানার পক্ষেই দেওয়া সম্ভব   সেটা আর বলার অপেক্ষায় থাকেনা ।




খাট্টার  সরকারের এই নির্দেশিকা জারির সঙ্গে সঙ্গে শুরু হয়েছে বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠেছে। অনেকেই অভিযোগ করছেন বিজেপি সরকার দিল্লি এবং হরিয়ানার ক্ষেত্রে দ্বিচারিতা করছে। দিল্লিতে সরকারের বিরুদ্ধাচারণ করছে আমলারা। এমনকী মুখ্যমন্ত্রীকেও অবমাননা করছে তাঁরা। অন্যদিকে হরিয়ানায় আমলাদের হাতের পুতুল করে তোলার চেষ্টা করছে খট্টর সরকার।
প্রসঙ্গত দিল্লিতে , অরবিন্দ কেজরিওয়াল , মানিষ সিসোদিয়ারা , রাজ্যপালের ঘরের সামনে ধর্নায় বসেছেন ,এই দাবিতে , যেন রাজ্যপাল আমলাদের ধর্মঘট তুলে নেওয়ার জন্য আদেশ জারি করেন।
কিন্তু অন্যদিকে হরিয়ানা সরকার যুক্তি খাড়া করেছে এই নির্দেশিকার স্বপক্ষে এই বলে , যে আমলাদের বিরুদ্ধে একাধিক নালিশ জমা পড়েছিল তাদের আচরণ নিয়ে । সংসদীয় কমিটিতে নাকি এর আগেও নাকি  আমলাদের আচরণ নিয়ে একাধিক নালিশ জমা পড়েছিল ।তাই এবার লিখিত নির্দেশিকা জারি করা হয়েছে । হাস্যকর হলেও এটাই সত্যি , মুখ্যসচিব কে দায়িত্ব দেওয়া হয়েছে , প্রতিটি দফতরে এই নির্দেশিকা পালন করা হচ্ছে কিনা ,সেটা সুনিশ্চিন্ত করতে ।

No comments:

Post a Comment

loading...