Saturday, 23 June 2018

শরীর দিলে লোন পাওয়া যাবে :অভিযুক্ত রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক ম্যানেজার ,বিজেপি শাসিত মহারাষ্ট্রে

ওয়েব ডেস্ক ২৩ই জুন ২০১৮ :ঋণের বিনিময়ে ঘুষ চাওয়ার ঘটনাটা   মানুষের কাছে একটা সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে , এ নিয়ে কোনও সন্দেহ নেই ।কৃষি ঋণের বিনিময়ে ঘুষ চাওয়ার ঘটনাও সামনে এসেছে ,সেটাও সাধারণ মানুষকে বিশেষ নাড়া দেয়না ।কিন্তু এবার আরও নোংরা একটি ঘটনা সামনে আসল বিজেপি শাসিত মহারাষ্ট্র থেকে । এবার কৃষক ঋণের বিনিময়ে কৃষকের স্ত্রীর শরীরের দিকে হাত বাড়ালেন এক রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ম্যানেজার । ব্যাপারটি সামনে আসার পর চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে ।এমনিতেই মহারাষ্ট্রের কৃষকরা অভিযোগ করে আসছেন , ঋণ নেওয়ার পরে তারা নুন্য তম দাম না পাওয়ার জন্য ঋণের জালে জড়িয়ে পড়ছেন , তার ওপর এরকম একটা ঘটনা আগুনে ঘি ঢালার মতো ঘটনাই ঘটলো বলে মনে করছেন অনেকে । নক্কার জনক ঘটনাটি ঘটেছে  বুলধানার মালাকাপুর তেহশিলের ।



অভিযোগকারী কৃষকের দাবি, কৃষিঋণের জন্য তিনি সেন্ট্রাল ব্যঙ্কের শাখায় আবেদন করেছিলেন। সেই ব্যাপারে কথা বলার জন্য স্ত্রীকে নিয়ে ব্যাঙ্কের ওই শাখায় গিয়েছিলেন গত বৃহস্পতিবার। কিন্তু সেখানে যে ব্রাঞ্চ ম্যানেজার ওত পেতে বসে রয়েছেন, সেটা তাঁরা ভাবতেও পারেননি।
কৃষকের অভিযোগ, ব্রাঞ্চ ম্যানোজার রাজেশ হিভাসে সুচতুর ভাবে তাঁর স্ত্রীর কাছ থেকে ফোন নম্বরটি আদায় করেন । তার পরেই ঘন ঘন ফোন করে বিরক্ত করা শুরু হয় । অভিযোগ, ফোন করে কৃষকের স্ত্রীকে ওই ম্যানেজার অশ্লীল প্রস্তাব দেন। বলা হয়েছিল, ঋণের টাকা পাওয়া যাবে  তবে তার বিনিময়ে ব্রাঞ্চ ম্যানেজারের সঙ্গে তাঁকে যৌন সম্পর্ক স্থাপন করতে হবে। পরের দিন তিনি ওই কৃষকের বাড়িতে ব্যাঙ্কেরই এক পিওনকে পাঠানো হয় কৃষকের স্ত্রীকে রাজি করানোর লক্ষ্যে । প্রলোভন দেখানো হয় , ব্রাঞ্চ ম্যানেজারের চাহিদা মেটালে স্পেশাল প্যাকেজও পাওয়া যাবে ।
কৃষকের স্ত্রী বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে , সেন্ট্রাল ব্যাঙ্কের ম্যানেজারের সাথে তার কথোপকথনের রেকর্ড তিনি তার মোবাইল এ করেরেখেছিলেন , এখন  পিওন এবং ব্রাঞ্চ ম্যানেজার দুজনেই পলাতক ।

No comments:

Post a Comment

loading...